আসামে পাঁচ বাংলাদেশি গ্রেপ্তার

প্রথম পাতা » আন্তর্জাতিক » আসামে পাঁচ বাংলাদেশি গ্রেপ্তার
বুধবার, ৪ সেপ্টেম্বর ২০২৪



আসামে পাঁচ বাংলাদেশি গ্রেপ্তার

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামে চার নারীসহ পাঁচ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলাবাহিনী। বুধবার আসামের করিমগঞ্জ জেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) বলছে, করিমগঞ্জ জেলা থেকে পাঁচ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে চারজন নারী রয়েছেন। পরে এই বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানো হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, ওই বাংলাদেশিদের গ্রেপ্তার করেছে আসাম পুলিশ। প্রতিবেশি ত্রিপুরা রাজ্য থেকে করিমগঞ্জে প্রবেশের চেষ্টার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, ‘‘আমাদের আসাম পুলিশের কর্মীরা ভারত-বাংলাদেশ সীমান্তে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে এবং অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে দেওয়ার জন্য সতর্কাবস্থায় রয়েছে।’’

তিনি বলেন, বুধবার করিমগঞ্জ জেলা থেকে আফরোজা, জহিরুল সরদার, টুম্পা হক, রিদয় শেখ, আখি শেখ এবং লখিপুর আক্তার নামের পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। পরে গভীর রাতে তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

বাংলাদেশের সাম্প্রতিক অস্থিতিশীলতার পর ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ১ হাজার ৮৮৫ কিলোমিটার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় বিএসএফ নজরদারি জোরদার করেছে।

আসাম পুলিশের মহাপরিদর্শক জি পি সিং বলেছেন, কোনও ব্যক্তি ব্যক্তি যাতে বেআইনিভাবে রাজ্যে প্রবেশ করতে না পারেন, সেজন্য আসাম পুলিশও সীমান্তে উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

সূত্র: ডেকান হেরাল্ড।

বাংলাদেশ সময়: ১৫:৫২:২৫   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
পাকিস্তান ও চীনের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
জম্মু-কাশ্মীরে তুমুল ‘বন্দুকযুদ্ধ’, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪
হ্যারিসের সাথে আরেক দফা টিভি বিতর্কে অংশ নিতে আগ্রহী নন ট্রাম্প
‘ডিম পাঠাচ্ছি, ইলিশ পাবো না কেন?’, প্রশ্ন ভারতীয় ব্যবসায়ীদের
গাজায় স্কুলে ইসরাইলি হামলায় নিহত ১৮
উত্তাল পাকিস্তান, দেশজুড়ে বিক্ষোভের ডাক পিটিআইয়ের
নতুন শর্ত ছাড়াই যুদ্ধবিরতিতে সম্মত হামাস
উত্তপ্ত বিতর্কে মুখোমুখি হলেন হ্যারিস ও ট্রাম্প
ইলিশ চেয়ে বাংলাদেশকে চিঠি, কী লিখলেন ভারতের ব্যবসায়ীরা?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ