বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা

প্রথম পাতা » আন্তর্জাতিক » বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা
বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর ২০২৪



বিশ্ব ক্রিকেটে প্রশংসায় ভাসছেন টাইগাররা

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক বাংলাওয়াশের পর ক্রিকেট বিশ্বে শুধুই টাইগার বন্দনা। জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে থেকে শুরু করে ইয়ান বিশপ, মাইকেল ভন সবাই প্রশংসায় ভাসিয়েছেন টাইগারদের। ১৯ সেপ্টেম্বর ভারত সিরিজের আগে এটা স্বাগতিকদের জন্য সতর্কবার্তা বলেও মনে করেন তারা। ফ্যাসিস্ট সরকারের পতনের পর দেশের ক্রিকেটের এমন অর্জন বাংলাদেশের মানুষের জন্য স্বস্তির বলেও সামাজিক যোগাযোগমাধ্যমে জানান তারা। সাকিব-মুশফিকদের মত অভিজ্ঞদের ছায়াতলে জুনিয়ররা ভালো করার অনুপ্রেরণা খুঁজে পেয়েছে বলেও মনে করান তারা।

রাওয়ালপিন্ডিতে ঐতিহাসিক বাংলাওয়াশের পর থেকেই ক্রিকেট বিশ্বে শুধুই টাইগার বন্দনা। ভারত থেকে ওয়েস্ট ইন্ডিজ কিংবা ইংল্যান্ড সাবেক ক্রিকেটারদের মুখে শুধুই টাইগারদের বদলে যাওয়ার গল্প। বাংলাদেশ দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার ইয়ান বিশপের সম্পর্কটা দীর্ঘ দিনের। ২০২০ সালে যুব বিশ্বকাপ জয়ের মুহূর্তে বাংলাদেশের ইতিহাসের অংশ ছিলেন তিনি।

এবার পাকিস্তান বধের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দুই দফায় টুইট করে টাইগারদের প্রশংসায় ভাসিয়েছেন বিশপ। জনপ্রিয় এই ধারাভাষ্যকার লিখেছেন, ‘বাংলাদেশকে অভিনন্দন পাকিস্তানের বিপক্ষে দারুণ এই টেস্ট সিরিজ জয় করায়। অনেক দিন মনে রাখার মত একটি জয় দেখে চোখ জুড়িয়ে গেলো।’

সম্প্রতি কঠিন একটা সময়ের মধ্যে দিয়ে গেছে এদেশের মানুষ। কোটা আন্দোলনে ছাত্র জনতার বীরত্ব গাথা, ফ্যাসিস্ট সরকারের পতন, ভয়াবহ বন্যা। এদেশের সব খবরই রাখেন বিশপ। অস্থির একটা সময়ে এ জয় দেশের মানুষের মনে স্বস্তি ফিরিয়ে দিয়েছে বলেও এক্সে লিখেছেন বিশপ। তিনি জানান খেলাধুলাই আসলে সবকিছু নয়। তবে জাতির মানসিকতায় খেলার অবস্থান রয়েছে। এই জয় বাংলাদেশের মানুষের মনে আনন্দ ফিরিয়ে দিয়েছে এবং তাদের ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ একটি সময়ে তাদের স্পিরিট বাড়িয়ে দেবে বলেও জানান বিশপ।

প্রতিবেশি দেশ ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেও উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশের জয়ে। এক্সে হার্শা ভোগলে জানান, ‘বাংলাদেশ গর্ব করার মত মুহূর্ত অল্প কিছুই পেয়েছে। ২০০৭ বিশ্বকাপে ভারতকে হারানোর চেয়ে বেশি খুব একটা পায়নি। দারুণ ব্যাপার, তখনকার দুই বাচ্চা ছেলে সাকিব এবং মুশফিক, এবার নিজেদের ইতিহাসের সেরা টেস্ট সিরিজ জয়টা ক্রিজে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে দাঁড়িয়ে থেকেই দেখল।’

পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারানোর পর, ঘুরে দাঁড়ানোর প্রশংসা করেছেন সাবেক ইংলিশ ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল ভন। ভারতের বিপক্ষে সিরিজেও দলের এমন মানসিকতা দেখতে চান বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০:০১:৫৩   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
পাকিস্তান ও চীনের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
জম্মু-কাশ্মীরে তুমুল ‘বন্দুকযুদ্ধ’, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪
হ্যারিসের সাথে আরেক দফা টিভি বিতর্কে অংশ নিতে আগ্রহী নন ট্রাম্প
‘ডিম পাঠাচ্ছি, ইলিশ পাবো না কেন?’, প্রশ্ন ভারতীয় ব্যবসায়ীদের
গাজায় স্কুলে ইসরাইলি হামলায় নিহত ১৮
উত্তাল পাকিস্তান, দেশজুড়ে বিক্ষোভের ডাক পিটিআইয়ের
নতুন শর্ত ছাড়াই যুদ্ধবিরতিতে সম্মত হামাস
উত্তপ্ত বিতর্কে মুখোমুখি হলেন হ্যারিস ও ট্রাম্প
ইলিশ চেয়ে বাংলাদেশকে চিঠি, কী লিখলেন ভারতের ব্যবসায়ীরা?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ