নোবিপ্রবির আহত শিক্ষার্থীদের সহায়তার আশ্বাস নবনিযুক্ত উপাচার্যের

প্রথম পাতা » ছবি গ্যালারী » নোবিপ্রবির আহত শিক্ষার্থীদের সহায়তার আশ্বাস নবনিযুক্ত উপাচার্যের
শুক্রবার, ৬ সেপ্টেম্বর ২০২৪



নোবিপ্রবির আহত শিক্ষার্থীদের সহায়তার আশ্বাস নবনিযুক্ত উপাচার্যের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আহত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের আনুষ্ঠানিক দায়িত্ব বুঝে নেয়ার পর গণমাধ্যমকর্মীদের সঙ্গে বৈঠকে তিনি এ আশ্বাস দেন।

এর আগে নবনিযুক্ত উপাচার্য ড. ইসমাইল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আসলে বিশ্ববিদ্যালয় বিএনসিসির সদস্যরা তাকে গার্ড অব অনার দেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বৈঠকে উপাচার্য বলেন, আমি প্রথমে ছাত্র জনতার বিপ্লবকে সম্মান জানিয়ে নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনা করছি।

‘এ মুহূর্তে প্রথম কাজ ছাত্রছাত্রীদের দ্রুত ক্লাসে ফিরিয়ে নিয়ে আসা’ উল্লেখ করে তিনি বলেন, আগামী রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু হবে। নোবিপ্রবিকে বিজ্ঞান ও প্রযুক্তিতে দেশসেরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের সেশনজট কমানো, শিক্ষা ও গবেষণা বাড়ানোর জন্য সবাই মিলে একযোগে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। ছাত্র-শিক্ষকের সমন্বয়ে নোবিপ্রবিকে এগিয়ে নিতে হবে।

অতীতের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগে অনিয়মের বিষয়ে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলে তিনি বলেন, অতীতে কি হয়েছে সেটি নিয়ে না ভেবে আমি বর্তমানকে সুন্দর করে গড়ে তুলতে চাই। আমি আশ্বস্ত করতে চাই- আগামীতে কোন নিয়োগ কার্যক্রমে স্বজনপ্রীতি হবে না। যোগ্যতা ও মেধার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ যাবতীয় জনবল নিয়োগ দেয়া হবে।

এসময় নোবিপ্রবির সাবেক প্রশাসনিক ও আর্থিক প্রধান অধ্যাপক ড. শফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার তামজিদ হোসাইন, প্রক্টর এ.এফ.এম আরিফুর রহমান, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ, বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক নিজাম উদ্দিন সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:১৩:৫০   ১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সহধর্মিণী হারালেন নাট্যজন মামুনুর রশীদ
লেবাননে পেজার বিস্ফোরণে ৯ জন নিহত, ২ হাজার ৮শ’ আহত
এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে : প্রধান উপদেষ্টা
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
রূপপুর প্রকল্পের সমাপ্তির আশ্বাস রাশিয়ার
যমুনা সার কারখানা পুনরায় চালুর দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
বাংলাদেশ সমবায় ব্যাংকের ৪৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
সালমানসহ ২৮ জনের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ