বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল
শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪



বিশ্বকাপ বাছাই: রড্রিগোর একমাত্র গোলে জয়ে ফিরলো ব্রাজিল

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রড্রিগোর একমাত্র গোলে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে ব্রাজিল। আজ সেলেসাওরা ইকুয়েডরকে ১-০ গোলে পরাজিত করেছে।
ঘরের মাঠে ৩০ মিনিটে রড্রিগোর ডিফ্লেকটেড শট ব্রাজিলের গুরুত্বপূর্ণ তিন পয়েন্টের জন্য যথেষ্ঠ ছিল। শুক্রবার কুরিটিবার ম্যাচের আগে দক্ষিণ আমেরিকার অঞ্চলের বাছাইপর্বের টেবিলে ষষ্ঠ স্থানে ছিল ব্রাজিল।
পাঁচবারের বিশ^ চ্যাম্পিয়নরা এই জয়ে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে। বাছাইপর্বে সাত ম্যাচে এটি ব্রাজিলের তৃতীয় জয়। এখনো তারা টেবিলের শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে রয়েছে।
২০২৬ বিশ^কাপ বর্ধিত কলেবরে ৪৮টি দল নিয়ে যৌথভাবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে অনুষ্ঠিত হবে। দক্ষিণ আমেরিকান বাছাইপর্ব থেকে ছয়টি দল সরাসরি মূল পর্বে খেলার যোগ্যতা অর্জণ করবে। টেবিলের সপ্তম স্থানে থাকা দলটি আন্ত:মহাদেশীয় প্লে-অফে খেলার সুযোগ পাবে।
সম্প্রতি আন্তর্জাতিক ম্যাচে ব্রাজিল নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে। ২০২২ বিশ^কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর থেকেই ব্রাজিলের সময়টা ভাল যাচ্ছেনা। এ বছর কোপা আমেরিকায় শেষ আট থেকে তাদের বিদায় ঘটেছে। ফর্মহীনতা ও আত্মবিশ^াসের অভাবেই এমনটা হচ্ছে বলে বিশেষজ্ঞদের মত। তবে ইকুয়েডরের বিপক্ষে আবারো সেই চিরচেনা ব্রাজিলকে কিছুটা হলেও মাঠে দেখা গেছে। ম্যাচের প্রায় পুরোটা সময় ধরে আধিপত্য ধরে রাখলেও গোলের সুযোগ অবশ্য খুব একটা তৈরী করতে পারেনি। পুরো ম্যাচে মাত্র তিনটি শট ব্রাজিল টার্গেটে করতে পেরেছে। শেষ পর্যন্ত ৩০ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় স্বাগতিকরা। দারুনভাবে বল নিজের নিয়ন্ত্রনে নিয়ে ২৫ গজ দুর থেকে দুর্দান্ত এক শটে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের তারকা রড্রিগো। বল জালে জড়ানোর আগে ইকুয়েডরের ডিফেন্ডার উইলিয়ান পাকোর সাথে ডিফ্লেক্ট হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:৪০:২৮   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা
শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের
আর্জেন্টিনাকে হারিয়ে ‘প্রতিশোধ’ নিল কলম্বিয়া
প্যারাগুয়ের কাছে হেরে গেল ব্রাজিল
পাকিস্তানের প্রস্তুতি দেখতে প্রতিনিধি দল পাঠাবে আইসিসি
১০ বছর পর ইংল্যান্ডকে হারের স্বাদ দিলো শ্রীলঙ্কা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ