ভোলায় ৮৬টি বৈধ আগ্নেয়াস্ত্র জমা পড়েছে : নৌ প্রধান

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভোলায় ৮৬টি বৈধ আগ্নেয়াস্ত্র জমা পড়েছে : নৌ প্রধান
সোমবার, ৯ সেপ্টেম্বর ২০২৪



ভোলায় ৮৬টি বৈধ আগ্নেয়াস্ত্র জমা পড়েছে : নৌ প্রধান

বাংলাদেশ নৌ বাহিনীর প্রধান এ্যাডমিরাল এম নাজমুল হাসান জানিয়েছেন, জেলার মোট ৮৬টি বৈধ অস্ত্রের তালিকার মধ্যে ৮৪টি জমা পড়েছে। অবশিষ্ট দু’টি ঢাকায় জমা দেওয়া হয়েছে।
তিনি আজ জেলা সার্কিট হাউজ মিলনায়তনে স্থানীয় প্রশাসনের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক এক মত বিনিময় শেষে সাংবাদিকদের এ তথ্য দেন।
অবৈধ অস্ত্র উদ্ধারের ব্যাপারে তিনি বলেন, আমাদের অতীত অভিজ্ঞতা থেকে মনে হয়, উপকূলীয় অঞ্চলে অবৈধ অস্ত্র থাকার আশঙ্কা অমূলক নয়। তাই আমরা অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে আরো বেশি সচেষ্ট। আমরা যদি সমন্বিতভাবে কাজ করি, তাহলে অবৈধ অস্ত্র উদ্ধার সম্ভব হবে।
নৌবাহিনী প্রধান অস্ত্র উদ্ধার অভিযানে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে বলেন, ‘আমরা বর্তমানে যৌথ বাহিনীর অবৈধ অস্ত্র উদ্ধার কার্যক্রম এবং অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রমকে সহায়তা করছি। যতদিন পর্যন্ত এর প্রয়োজন হবে সরকারি নির্দেশনা মোতাবেক তা করে যাব।’
এ সময় তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ’র উদ্দেশ্যে বলেন, আপনারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সশস্ত্র বাহিনীকে সহায়তা করুন। আমরা সবাই মিলে যদি কাজ করি তাহলে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষার্থে ভূমিকা আরো অনেক কার্যকর ও ফলপ্রসু হবে।
এ্যাডমিরাল এম নাজমুল হাসান স্থানীয় নৌপথের নিরাপত্তার বিষয়ে বলেন, ভোলায় দেড়শ’ কিলোমিটার এর বেশি জলপথ রয়েছে। সেই জলপথ পাহারায় আগে থেকেই পুলিশ প্রশাসন ও কোস্টগার্ড কাজ করছে। আমাদের সার্বক্ষণিক টহলের মাধ্যমে যদি প্রয়োজন হয় আরো জনবল বৃদ্ধি করব। তার মাধ্যমে জনগণের নিরাপত্তা নিশ্চিতে একত্রিতভাবে কাজ করব। আমাদের সশস্ত্র বাহিনী সবসময় জনগণের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।
তিনি বলেন, আমাদের ছাত্র জনতা একটি সফল আন্দোলনের মাধ্যমে দেশের যে পরিবর্তন এনেছে, এই দেশ ও দেশের জনগণের জন্য সেই পরিবর্তনের সুফল বয়ে আনতে আমাদের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌবাহিনী প্রধান আরো বলেন, ৫ আগস্ট দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের পর প্রায় সপ্তাহব্যাপী সারাদেশে বেশ কিছু অরাজকতা-নাশকতা হয়েছে। যেটা খুবই দুঃখজনক। তবে সময়ের সাথে সাথে অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে এ ধরনের আক্রমণ অনেকটাই কমে এসেছে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, জেলায় দায়িত্বপ্রাপ্ত নৌবাহিনী কন্টিনজেন্ট কমান্ডার আরাফাতুল ইসলাম চৌধুরীসহ নৌবাহিনী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:০৭:৪৬   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ