এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন সম্মাননা পেল বার্জার পেইন্টস

প্রথম পাতা » অর্থনীতি » এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন সম্মাননা পেল বার্জার পেইন্টস
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪



এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন সম্মাননা পেল বার্জার পেইন্টস

পেইন্টস খাতে দক্ষ নারী কর্মী গড়ে তুলতে ‘রঙ্গনা’ নামের নারী প্রশিক্ষণ পরিষেবার জন্য এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডসে দুটি পুরস্কার জিতেছে বার্জার পেইন্টস। এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডসের ২০২৪ সালের আসরে ‘সাসটেইনেবল পার্টনারশিপস অ্যান্ড ইনস্টিটিউশন্স’ ক্যাটাগরিতে ‘উইনার’ এবং ‘ইকুইটি, ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন’ ক্যাটাগরিতে ‘অনারেবল মেনশন’ পুরস্কার পেয়েছে এ কোম্পানি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বার্জার পেইন্টস।

এতে বলা হয়, ‘রঙ্গনা’ পরিষেবার মাধ্যমে ঐতিহ্যগতভাবে পুরুষ-প্রধান পেইন্টস খাতে নারীর ক্ষমতায়ন এবং জেন্ডারভিত্তিক সমতা নিশ্চিত করতে ভূমিকা রাখছে বার্জার পেইন্টস। নারী পেইন্টারদের পেশাগত প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং আর্থিক স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে ভূমিকা রাখছে এ পরিষেবা।

বার্জার বলছে, ‘রঙ্গনা’ শুধু জেন্ডার স্টেরিওটাইপগুলোকেই ভাঙছে না, নারী পেইন্টারদের জীবনমানেরও উন্নয়ন করছে।

বার্জার পেইন্টসের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, বার্জারের এই স্বীকৃতিতে আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। পেইন্টস খাতে নারীদের ক্ষমতায়নে ইতিবাচক ভূমিকা রাখার জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে ‘রঙ্গনা’।

তিনি আরও বলেন, এ পরিষেবার আওতায় বার্জার এখন পর্যন্ত প্রায় ১০০ জন নারী পেইন্টারকে ট্রেনিং দিয়েছে। আমরা কিন্তু এখানেই থেমে থাকতে চাই না। শুধু ঢাকাকেন্দ্রিক না থেকে সারাদেশেই পরিষেবাটি ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। এক্ষেত্রে আমাদের সবচেয়ে বড় স্বীকৃতি হলো, যে নারী পেইন্টারদের নিয়ে আমরা কাজ করছি সে নারীদের জীবনে পরিষেবাটির প্রভাব দেখতে পাওয়া। আমাদের ট্রেনিংপ্রাপ্ত নারী পেইন্টাররা এখন নিজেদের জন্য এবং নিজের পরিবারের সদস্যদের জন্যও উন্নত শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং আরও উন্নত জীবনযাত্রার পরিবেশ নিশ্চিত করতে সক্ষম।

বার্জার পেইন্টসের চিফ মার্কেটিং অফিসার শামীম উজ জামান বলেন, ‘টেকসই বিভিন্ন প্র্যাকটিস এবং পরিবেশগত নিরাপত্তা নিশ্চিত করতে বার্জার পেইন্টসের নিরলস প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। সবার সহযোগিতা না পেলে আমাদের পক্ষে নারী পেইন্টারদের জন্য গৃহীত উদ্যোগগুলো বাস্তবায়ন করা বেশ কঠিন হত।’

উল্লেখ্য, টেকসই উন্নয়ন নিশ্চিতে কাজ করে যাচ্ছে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে অবদান রাখছে এমন ব্র্যান্ডগুলোকে স্বীকৃতি দেয় এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডস। সাসটেইনেবল ব্র্যান্ড ইনিশিয়েটিভ ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সহযোগিতায় বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের উদ্যোগে টানা দ্বিতীয়বারের মত এ আয়োজন করা হয়। এসডিজির ১৭টি লক্ষ্যমাত্রার সবকটি স্পেকট্রামের আওতায় নয়টি ক্যাটাগরিতে ‘বিজয়ী’ এবং ‘অনারেবল মেনশন’, উভয় ক্ষেত্রে সম্মাননা জানায় এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডস।

বাংলাদেশ সময়: ১৬:১১:৫৭   ২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


নতুন সরকারের প্রথম একনেকে চার প্রকল্প অনুমোদন
বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক
মূল্যস্ফীতির হিসাব গভীরভাবে বিশ্লেষণ করা হবে: ড. দেবপ্রিয়
অন্তর্বর্তী সরকারকে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র
অর্থনৈতিক সংস্কারে মার্কিন প্রতিনিধিদের সহযোগিতা চাওয়া হবে: উপদেষ্টা
এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন সম্মাননা পেল বার্জার পেইন্টস
প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স উত্তোলন করা যাবে
বিপর্যস্ত পোশাকশিল্পে ঝুট নিয়ে নতুন উৎপাত!
বৈদেশিক ঋণ চুক্তি খতিয়ে দেখা হবে : শ্বেতপত্র প্রণয়ন কমিটি
২৩ মাসে রপ্তানি ২৬ বিলিয়ন ডলার বেশি দেখানো হয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ