‘ত্বকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আদালতকে দেয়া হবে’

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘ত্বকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আদালতকে দেয়া হবে’
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪



‘ত্বকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আদালতকে দেয়া হবে’

অচিরেই নারায়ণগঞ্জে মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন আদালতকে দেয়া হবে বলে জানিয়েছেন তদন্ত সংস্থা র‍্যাব-১১ ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

ত্বকী হত্যার ঘটনায় মূল অভিযুক্ত ব্যক্তি প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের ফ্ল্যাটে দুপুরে অভিযান চালায় তদন্ত সংস্থা র‍্যাব। শহরের কলেজ রোড এলাকায় ওই ফ্ল্যাটে অভিযানের পরে চারারগোপ এলাকায় কুমুদিনি খালে ত্বকীর মরদেহ উদ্ধারের স্থানও পরিদর্শন করেন তারা।

পরে র‍্যাব-১১ ব্যটেলিয়ানের অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা সাংবাদিকদের বলেন, ‘সরকার পরিবর্তনের পর র‍্যাবের প্রধান কার্যালয় থেকে সহযোগিতা করলে ত্বকী হত্যা মামলার তদন্ত কাজ আরও গতিশীল হয়। ইতোমধ্যে আজমেরী ওসমানের গাড়িচালকসহ তার ঘনিষ্ঠ সহযোগী পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা ত্বকী হত্যাকাণ্ডে জড়িত ছিল বলে স্বীকারও করেছে।’

র‍্যাব-১১ অধিনায়ক আরও বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা এর আগে স্থানীয়দের দেয়া তথ্যের সঙ্গে অনেক মিল রয়েছে। আজ আমরা রিমান্ডের এক আসামিকে সঙ্গে নিয়ে হত্যাকাণ্ডের স্থান ও মরদেহ উদ্ধারের ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা নতুন করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি।’

সব কিছু বিশ্লেষণ করে অচিরেই ত্বকী হত্যা মামলার সুষ্ঠু তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করার ব্যাপারে আশা প্রকাশ করেন র‍্যাব-১১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

২০১৩ সালের ৬ মার্চ বিকেলে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয় মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী। দুদিন পর ৮ মার্চ শহরের কুমুদিনি খাল থেকে উদ্ধার হয় ত্বকীর মরদেহ। এ ঘটনায় নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি সদর থানায় মামলা করলে পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে এর তদন্তভার দেয়া হয় র‍্যাবকে।

বাংলাদেশ সময়: ১৫:২৬:১৭   ৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ