সরিষাবাড়ীতে প্যানেল চেয়ারম্যান দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার দাবিতে বিক্ষোভ

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে প্যানেল চেয়ারম্যান দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার দাবিতে বিক্ষোভ
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪



সরিষাবাড়ীতে প্যানেল চেয়ারম্যান দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার দাবিতে বিক্ষোভ

জামালপুর প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ীতে প্যানেল চেয়ারম্যান দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার দাবিতে বিক্ষোভ মিছিল বিক্ষোভ মিছিল করেছেন ভাটারা ইউনিয়নবাসী।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ভাটারা ইউনিয়ন পরিষদের সম্মুখে ইউনিয়ন পরিষদের সেবা নিতে আসা ভুক্তভোগীরা ও মেম্বারেরা এ বিক্ষোভ করেন।

এ সময় ৬নং ভাটারা ইউনিয়ন পরিষদের মেম্বার আনিসুর রহমান বলেন, চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল গত ৫ আগস্ট হতে পলাতক রয়েছেন। তার অনুপস্থিতিতে সেবা নিতে আসা ইউনিয়নবাসী ব্যাপক ব্যাপক ভোগান্তির শিকার।

অপরদিকে মেম্বার রাজা মিয়া বলেন, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল আওয়ামী লীগ সমর্থিত নৌকার চেয়ারম্যান হওয়ায় এবং তার বিরুদ্ধে হত্যা সহ নানা অনিয়ম ও দুর্নীতির মামলা থাকায় প্রায় দেড়মাস যাবৎ তিনি আত্মগোপনে রয়েছেন। এতে করে ভাটারা ইউনিয়ন বাসীর জন্ম ও মৃত্যু সনদ সহ বিভিন্ন নাগরিক সেবা পেতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

তাই নাগরিক সেবা অব্যাহত রাখতে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে দায়িত্ব দিয়ে করে অকার্যকর পরিষদ কার্যকর করার দাবি তুলেছেন ভুক্তভোগী ইউনিয়নবাসি ও ইউপি সদস্যরা।

পরিষদে সেবা নিতে আসা দুলাল মিয়া বলেন, আমি ১৫ দিন যাবত মেয়ের একটি জন্ম সনদ নিতে এসে বারবার ফিরে যাচ্ছি। চেয়ারম্যান না থাকায় নিতে পারছি না। কাজকাম বাদ দিয়ে প্রতিদিন পরিশোধে আসায় আমার অনেক ক্ষতি হচ্ছে।

অপরদিকে সবুজ নামে একজন সার ও কীটনাশক ব্যবসায়ী বলেন, আমার একটি ট্রেড লাইসেন্স দরকার । কিন্তু চেয়ারম্যান পরিষদের না আসায় বারবার ফিরে যাচ্ছি। আমরা এই ভোগান্তি থেকে পরিত্রাণ চাই।

এছাড়াও পরিষদে কর্মরত গ্রাম পুলিশ বলেন, আমরা প্রতিদিনই পরিষদে আসি। কিন্তু চেয়ারম্যান আসেন না। শুনেছি চেয়ারম্যান পলাতক রয়েছেন। পরিষদে প্রতিদিন সেবা নিতে এসে সাধারণ জনগণ হতাশায় ফিরে যাচ্ছেন।

পরিষদের ইউপি সচিব সাজেদুল ইসলাম জানান, আমি গত ২৭ আগস্ট পরিষদে যোগদান করেছি। যোগদানের পর ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলকে দেখতে পাইনি। শুনেছি তিনি পলাতক রয়েছেন। তার অনুপস্থিতির কারণে জন্ম ও মৃত্যু সনদ কার্যক্রম বন্ধ রয়েছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলের সাথে যোগাযোগ করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ৯ জন মেম্বারের স্বাক্ষরিত একটি লিখিত আবেদনপত্র পেয়েছি। আমি বিষয়টি জেলা প্রশাসকের কাছে পাঠাবো। তিনিই সিদ্ধান্ত দিবেন কি করবেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৬:৩০   ১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ভারতে পালানোর সময় সাবেক এমপি বাহারের সহযোগীসহ দুইজন আটক
সরিষাবাড়ীতে প্যানেল চেয়ারম্যান দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার দাবিতে বিক্ষোভ
জাতিসংঘে বিবিএনজে চুক্তি অনুসমর্থনের অনুলিপি জমা দিলো বাংলাদেশ
প্রধান উপদেষ্টার প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব
ফ্লোরিডায় ‘অত্যন্ত বিপজ্জনক’ হারিকেন হেলেন’র আঘাত
নতুন যাত্রায় মার্কিন ব্যবসায়ীদের অংশীদারত্ব চান ড. ইউনূস
স্বাস্থ্য সংস্কারে ‘কচ্ছপ গতি’, ডা. এজেডএম জাহিদের ক্ষোভ
কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
সিটি করপোরেশন ও পৌরসভার কাউন্সিলরদেরও অপসারণ করে প্রজ্ঞাপন
ইতিহাসের এই দিনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ