মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ

প্রথম পাতা » ছবি গ্যালারী » মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪



মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ

মহানবি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি ও ওই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে পৌর শহরের সড়কের বাজার মুক্ত মঞ্চে সমাবেশে মাদরাসার শিক্ষক, আলেম-ওলামা, ছাত্রসহ সাধারণ মানুষ অংশ নেয়।

সমাবেশে মুহিউস সুন্নাহ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আসয়াদ আল হাবিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন দেবগ্রাম মাদরাসার প্রিন্সিপাল মুফতি আসয়াদুজ্জামান, মাওলানা ওবায়দুল্লাহ, মাওলানা হাবিবুল্লাহ বাহার, হেফাজত নেতা হাজী বিল্লাল হোসেন, মাওলানা বাছির আল হাদি, মাওলানা ফখরুদ্দিন, মাওলানা হেলাল উদ্দিন, নেতা বোরহান উদ্দিন খান, মুসলিম উদ্দিন আহমেদ, মাওলানা ইয়াকুব হাসান, মুফতি অলিউল্লাহ সজিব, মুফতি সুহাইল আহমেদ প্রমুখ।

বক্তারা মহানবি (সা.) নিয়ে কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানান এবং কটূক্তিকারীদেও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে ঢাকা’ ভারতীয় দূতাবাসের মাধ্যমে ভারত সরকারকে মহানবি সম্পর্কে কটুক্তিকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার দাবি জানান।

মানববন্ধনে হেফাজতে ইসলামের পক্ষ থেকে সরকারের প্রতি ৬ দফা দাবি পেশ করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হলো, কূটনৈতিক প্রক্রিয়ায় মহানবি (সা.) নিয়ে কটূক্তিকারী ভারতের দুই নাগরিককে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। ইসলাম অবমাননার বিরুদ্ধে মৃত্যুদণ্ড আইন পাস করতে হবে। উপজেলা মডেল মসজিদের বিতর্কিত ইমামের নিয়োগ বাতিল করে যোগ্য ইমাম নিয়োগের ব্যবস্থা করতে হবে। মডেল মসজিদের ইমাম নিয়োগের বিষয়টি নিয়ে গড়িমসি করায় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং আখাউড়া ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজারকে প্রত্যাহার দাবি করেন।

সমাবেশ শেষে সড়ক বাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা মডেল মসজিদের সামনে গিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬:২০:৩৯   ৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


হেড-শর্টের নৈপুন্যে ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয় অস্ট্রেলিয়ার
গুজব রটিয়ে কারখানায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হচ্ছে: বিজিএমইএ
দলবাজ বিচারপতিদের পদত্যাগের দাবিতে আইনজীবীদের আল্টিমেটাম
ঢাকা-বেইজিং সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী সরকার : নাহিদ
বিমসটেক বৈঠক : অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব আরোপ
অটোমেটেড সেবা অপচয় ও দুর্নীতি রোধে ভূমিকা রাখছে : অর্থ উপদেষ্টা
যুবরাজ সালমানের সফরে ঢাকা-রিয়াদ সম্পর্ক সুদৃঢ় হবে: পররাষ্ট্র উপদেষ্টা
সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধির দাবির বিষয়ে কমিটি গঠন
মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ
চট্টগ্রামে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ