বন্যা-দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি তারেক রহমানের নির্দেশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » বন্যা-দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি তারেক রহমানের নির্দেশ
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪



বন্যা-দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি তারেক রহমানের নির্দেশ

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান উত্তরাঞ্চলের বন্যা-দুর্গত মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মীদেরকে নির্দেশ দিয়েছেন। বন্যা-দুর্গত মানুষকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য আজ সোমবার রাতে গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে লন্ডন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে তারেক রহমান এই নির্দেশনা দেন।
বৈঠক শেষে এক জরুরী সংবাদ সম্মেলনে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, ‘গত ৭২ ঘণ্টার মধ্যে নীলফামারী, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম এবং গাইবান্ধায় বন্যা হয়েছে। বগুড়া ও সিরাজগঞ্জ জেলার নিম্ন অঞ্চল নতুন করে প্লাবিত হচ্ছে। এই প্রেক্ষাপটে বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সোমবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা জরুরি ভাবে এক বৈঠকে মিলিত হই।’ তিনি বলেন, বন্যা কবলিত এই মানুষগুলোকে জরুরি ভিত্তিতে কীভাবে ত্রাণ সহায়তা দেয়া যায়, সে বিষয়গুলো বৈঠকে আলোচনার পর সিদ্ধান্ত হয়েছে যে কেন্দ্রীয়ভাবে বন্যার্তদের উদ্ধার, শুকনো খাবার সরবরাহ এবং বন্যা পরবর্তীতে পুনর্বাসন কার্যক্রম অব্যাহত থাকবে। প্রত্যেক জেলায় জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক এবং স্থানীয় অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃত্বে ত্রাণ পুনর্বাসন কমিটি করা হয়েছে। এইসব কমিটির মাধ্যমে বন্যার্ত মানুষদের কাছে ত্রাণ পৌঁছে দেয়া হবে। বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রম দক্ষিণ অঞ্চলে চলছে বলেও ডা. জাহিদ উল্লেখ করেন।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সোমবার দিবাগত রাতের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রত্যেক কমিটির কাছে পৌঁছে দেয়া হবে। যাতে গঠিত কমিটির সদস্যরা মঙ্গলবার সকালেই বন্যার্ত মানুষদের পাশে দাঁড়াতে এবং শুকনো খাবারের সরবরাহের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে পারে।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কোষাধ্যক্ষ রশিদুজ্জামান মিল¬াত, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫০:৩৪   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সাংবাদিকতা আদর্শের পেশা হলেও পত্রিকায় যা প্রকাশ করা হচ্ছে সেটা ব্যবসা: গিয়াসউদ্দিন
মার্কিন যুক্তরাষ্ট্রকে পাট, বস্ত্র এবং জাহাজ শিল্পে বিনিয়োগের আহবান উপদেষ্টার
পরিবেশ রক্ষায় পলিথিন ও একক ব্যবহারযোগ্য প্লাস্টিক বর্জন করতে হবে : ঢাবি’তে পরিবেশ উপদেষ্টা
নেতৃত্বের লক্ষ্য হওয়া উচিৎ সমাজের কল্যাণে নিজেকে উৎসর্গ করা : প্রধান বিচারপতি
বন্যা-দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি তারেক রহমানের নির্দেশ
বিদেশী পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজী করণের আশ্বাস দিলেন স্বরাষ্ট্র উপদেষ্টা
বৈষম্যবিরোধী আন্দোলনের ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে : তথ্য উপদেষ্টা
“ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের বিশেষজ্ঞ কমিটি গঠিত”

News 2 Narayanganj News Archive

আর্কাইভ