সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল

প্রথম পাতা » খেলাধুলা » সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল
বুধবার, ২ অক্টোবর ২০২৪



সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল

চ্যাম্পিয়ন্স লিগে আর্সেনাল ও পিএসজির হাইভোল্টেজ ম্যাচের শুরুতেই দলকে বিপদে ফেলে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা। ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়ানোর সময় পায়নি সফরকারীরা। প্রথমার্ধেই হজম করে দুই গোল। এরপর বাকিটা সময় লড়াই করে গেলেও হার এড়াতে পারেনি পিএসজি। নতুন ঘরানার চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের আনন্দ নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। এদিকে রাতের আরেক ম্যাচে সহজ জয় পেয়েছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। গানারদের হয়ে একটি করে গোল করেছেন কাই হাভার্টজ এবং বুকায়ো সাকা।

ম্যাচের ২০ মিনিটে দোন্নারুম্মার ভুলের কারণে পিছিয়ে পড়ে পিএসজি। বাঁ-দিক থেকে লেয়ান্দ্রো ত্রোসারের বাড়ানো ক্রসের ধরন না বুঝেই এগিয়ে যান ইতালিয়ান গোলরক্ষক। সময়মতো বলের কাছে পৌঁছাতে না পারায় কাই হাভার্টজের লাফিয়ে নেয়া হেড আর ঠেকাতে পারেননি তিনি।

২৮ মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেলেও ভাগ্য সহায় হয়নি পিএসজির। নুনো মেন্দেসের নেয়া জোরালো শট দূরের পোস্টে লেগে বেরিয়ে যায়। ৩০ মিনিটে দুরূহ কোণ থেকে নেয়া আশরাফ হাকিমির শট কর্নারের বিনিময়ে ঠেকান আর্সেনাল গোলরক্ষক।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ডান দিকের সাইডলাইন থেকে বক্সে সতীর্থদের উদ্দেশ্যে বাঁকানো ফ্রি কিক নেন সাকা। তবে আর্সেনালের খেলোয়াড়রা তো বটেই, এই বলের কাছে আর পৌঁছাতে পারেননি কেউই। সবাইকে ফাঁকি দিয়ে বল ঢুকে যায় সরাসরি জালে।

দ্বিতীয়ার্ধে দুই দলই একাধিক সুযোগ তৈরি করে। কিন্তু জালের দেখা মেলেনি কারোরই। এই জয়ে আর্সেনালের পয়েন্ট হলো ৪। লিগ পর্বের পয়েন্ট টেবিলে আট নম্বরে আছে তারা। প্রথম ম্যাচে জিরোনার বিপক্ষে জেতা পিএসজি ৩ পয়েন্ট নিয়ে আছে ১৮ নম্বরে।

রাতের আরেক ম্যাচে স্লোভান ব্রাতিস্লাভাকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। একটি করে গোল করেছেন গুন্দোয়ান, ফিল ফোডেন, আর্লিং হলান্ড ও জেমস ম্যাকাটি।

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে সেল্টিককে ৭-১ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। হ্যাটট্রিক করেছেন করিম আদয়েমি। ২ ম্যাচের দুটিতেই জিতে টেবিলের শীর্ষে আছে গতবারের রানার্সআপরা।

বাংলাদেশ সময়: ১৭:৩৫:৪৯   ১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল
আপিলে জেতায় বাতিল ব্রুনোর লাল কার্ড, উঠে গেল নিষেধাজ্ঞা
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
হেড-শর্টের নৈপুন্যে ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয় অস্ট্রেলিয়ার
অবসরে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক
নিউজিল্যান্ডকে ইনিংস হারের লজ্জা দিয়ে সিরিজ জয় শ্রীলঙ্কার
মেসির গোলে হার এড়াল মায়ামি
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ