নির্বাচন শান্তিপূর্ণ হওয়া নিয়ে সন্দিহান বাইডেন

প্রথম পাতা » আন্তর্জাতিক » নির্বাচন শান্তিপূর্ণ হওয়া নিয়ে সন্দিহান বাইডেন
শনিবার, ৫ অক্টোবর ২০২৪



নির্বাচন শান্তিপূর্ণ হওয়া নিয়ে সন্দিহান বাইডেন

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন ‘শান্তিপূর্ণ’ হবে কি না সে ব্যাপারে সন্দিহান দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। তবে নির্বাচন অবাধু ও সুষ্ঠু হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। শুক্রবার (৪ অক্টোবর) হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেছেন তিনি। খবর এএফপির।

আরও মাত্র এক মাস পরই যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচন সামনে রেখে জোর প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। এসব প্রচারণায় তাদেরকে প্রায়ই একে অপরের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যাচ্ছে।

শুক্রবার হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে যোগ দেন প্রেসিডেন্ট বাইডেন। বক্তব্যে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য অস্থিরতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। বলেন, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন শান্তিপূর্ণ হওয়ার ব্যপারে তিনি আত্মবিশ্বাসী নন।

কারণ হিসেবে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমুলক মন্তব্যের উদ্ধৃতি দেন তিনি। বলেন, ট্রাম্প এখনও ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের বিষয়টি মেনে নিতে পারেননি। ট্রাম্পের রানিংমেট ওহাইও সিনেটর জেডি ভ্যান্সও ওই ফলাফল মেনে নিতে অস্বীকার করে চলেছেন।

২০২০ সালে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বাইডেনের কাছে পরাজিত হন ট্রাম্প। কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপি ও প্রতারণার অভিযোগ এনে ফল মেনে নিতে অস্বীকার করেন।

এমনকি ট্রাম্পের বিক্ষুদ্ধ সমর্থকরা বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে সত্যায়নের দিন মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলা চালিয়ে ভাংচুর করে। ট্রাম্প ও তার সমর্থকরা এখনও গত নির্বাচনের ফল মেনে নেননি।

নির্বাচন শান্তিপূর্ণ হওয়ার ব্যাপারে সন্দিহান হলেও ‘সুষ্ঠু ও অবাধ’ হবে বলে আত্মবিশ্বাসী বাইডেন। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি আত্মবিশ্বাসী যে, একটি অবাধ ও সুষ্টু নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এই নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা তা আমি জানি না।’

বাংলাদেশ সময়: ১৬:৩৮:২৯   ১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


মিত্ররা ইসরাইলের সঙ্গে ‘যুদ্ধে পিছ পা হবে না’: ইরান
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশিসহ ৬০২ অভিবাসী আটক
নির্বাচন শান্তিপূর্ণ হওয়া নিয়ে সন্দিহান বাইডেন
দিল্লিতে নার্সিং হোমে ঢুকে ডাক্তারকে গুলি করে হত্যা
এবার পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি কিমের
নাইজেরিয়ায় নৌকা ডুবে ১৬ জনের প্রাণহানি
প্রতিশ্রুতি পূরণে চিনের ‘উচ্চাভিলাষী’ জলবায়ু লক্ষ্য নির্ধারন প্রয়োজন : রিপোর্ট
ইসরায়েলের সঙ্গে সম্ভাব্য যুদ্ধ নিয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট
দক্ষিণ আমেরিকায় বিরল ‘অগ্নিবলয়’ তৈরি করবে সূর্যগ্রহণ
‘ক্ষমতার কিছুই দেখাইনি, সংঘাতে জড়াতে আসবেন না’

News 2 Narayanganj News Archive

আর্কাইভ