ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা

প্রথম পাতা » কুমিল্লা » ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা
শনিবার, ৫ অক্টোবর ২০২৪



ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা

স্কটল্যান্ডকে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে উড়ন্ত শুরু পেয়েছিল বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি জ্যোতি-নাহিদারা। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এতে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ইংলিশরা।

শনিবার (৫ অক্টোবর) আগে ব্যাট করে বাংলাদেশকে ১১৯ রানের লক্ষ্য দিয়েছিল ইংল্যান্ড। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ২১ রানের জয় পায় ইংল্যান্ড।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৭ রানে দুই উইকেট হারায় টাইগ্রেসরা। সাথী রানী ৭ রান করে আউট হলে, ৬ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার দিলারা আক্তার। তবে সোবহানা মোস্তারিকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন নিগার সুলতানা জ্যোতি।

দুজনের ব্যাটে ভর করে ১১ ওভারে দলীয় ফিফটি পূরণ করে বাংলাদেশ। কিন্তু ১৫ রান করে নিগার সুলতানা রান আউট হলে ছন্দ হারায় টাইগ্রেসরা। এরপর স্বর্ণা আক্তার (২) এবং তেজ নাহার ৭ রানে আউট হলেও এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন সোবহানা মোস্তারি।

১৮তম ওভারে ঋতু মনি ২ রান করে আউট হলে, ১২ বলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩২ রান। ১৯তম ওভারে মোস্তারি আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

শেষ পর্যন্ত রাবেয়ার ২ রান এবং ফাহিমার ৬ রানে ভর করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ২১ রানের জয় পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে লেন্সি স্মিথ এবং চার্লি ডিন দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও ন্যাট সাইভার ব্রান্ট এবং সারাহ গ্লেন একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ইংলিশ ওপেনার মাইয়া বাউচিয়ার ও ড্যানি ওয়াট। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৪৭ রান তুলতে পারে ইংল্যান্ড।

সপ্তম ওভারে রাবেয়া খানের হাতে বল তুলে দেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বাউচিয়ারকে সাজঘরে ফিরিয়ে অধিনায়কের ভরসার প্রতিদান দিয়েছেন এই স্পিনার। ১৮ বলে ২৩ রান করেন বাউচিয়ার।

এরপর ন্যাট সাইভার ব্রান্ট (৫) এবং ৬ রান করে আউট হন হিদার নাইট। তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ড্যানি ওয়াট। তাকে সঙ্গ দেন হিদার নাইট। ৪১ রান করা ওয়াটকে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান নাহিদা আক্তার।

শেষ দিকে ইংল্যান্ডকে চেপে ধরে টাইগ্রেস বোলাররা। যার ফলে এলিস ক্যাপসি (৯), ড্যানিয়েল গিবসন (৭) এবং ৪ রান আউট হন চার্লি ডিন। শেষ পর্যন্ত অ্যামি জোন্সের অপরাজিত ১২ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১১৮ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার, ফাহিমা খাতুন এবং ঋতু মণি দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন রাবেয়া খান।

বাংলাদেশ সময়: ২৩:৪৬:১৩   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কুমিল্লা’র আরও খবর


ইংলিশ পরীক্ষায় পাস মার্ক তুলতে পারলেন না জ্যোতি-নাহিদারা
পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় ২ ফিলিস্তিনী নিহত
শেষ মুহূর্তের গোলে ইতালিকে হারিয়ে ফাইনালে স্পেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ