পর্তুগালের আরও একটি জয়ে রোনালদোর গোল

প্রথম পাতা » খেলাধুলা » পর্তুগালের আরও একটি জয়ে রোনালদোর গোল
রবিবার, ১৩ অক্টোবর ২০২৪



পর্তুগালের আরও একটি জয়ে রোনালদোর গোল

সেপ্টেম্বরে ক্রোয়েশিয়া বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছিল পর্তুগালের এবারের নেশন্স লিগ যাত্রা। দ্বিতীয় ম্যাচটি ছিল স্কটল্যান্ডের বিপক্ষে। ওই দুটি ম্যাচেই গোল পান ক্রিস্টিয়ানো রোনালদো, পর্তুগালও জয় পায়। দলের আরও একটি জয়ে গোল করলেন সিআর সেভেন। শনিবার (১২ অক্টোবর) তার গোলে পোল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

টানা তিন জয়ে টানা তিন গোল করলেন রোনালদো। জাতীয় দলের জার্সিতে ২১৫ ম্যাচে এটা রোনালদোর ১৩৩তম গোল। সব মিলিয়ে হাজারি ক্লাবে ঢুকতে তার দরকার আর ৯৪ গোল। ক্লাবের হয়ে ৩৯ বছর বয়সি তারকা করেছেন ৭৭৩ গোল।

পতুর্গালের বাকি দুটি গোলের মধ্যে একটি বের্নার্দো সিলভার, অন্যটি আত্মঘাতী। পোল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন পিওতর জেলেনস্কি।

পর্তুগাল-পোল্যান্ড ছাপিয়ে লড়াইটা ছিল রোনালদো ও রবার্ট লেওয়ান্ডোভস্কির। শেষের জনের দল আন্ডারডগ হয়ে খেলতে নেমে হারই বরণ করল। সবশেষ ২০০৬ সালে পর্তুগালের বিপক্ষে জিতেছিল তারা। এরপরের ৬ ম্যাচের মধ্যে ৩টি হার ও ৩টি ড্র। অতীতের সেই পারফরম্যান্সের ছাপ পড়লা এ ম্যাচেও।

ওয়ারশে ১০ মিনিটেই জালের দেখা পেতে পারতেন রোনালদো। কিন্তু ট্যাপ-ইন করতে গিয়ে তার শট ফিরে আসে পোস্টের উপরের বারে লেগে। ২৬ মিনিটে দলকে এগিয়ে নেন সিলভা। ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে বুলেটগতির শটে গোল করেন তিনি। তিন ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে ৩৭ মিনিটে লক্ষ্যভেদ করেন রোনালদো। রাফায়েল লেয়াওর শট ফিরে আসলে ফিরতি বল সামনে টেলে দিয়ে জালের দেখা পান তিনি। পোল্যান্ড ৭৮ মিনিটে একটি গোল শোধ করে। ১০ মিনিট পর আবার একটি গোল করেন ডিফেন্ডার জান বেনারেক, সেটা ছিল নিজেদের জালে।

টানা তিন জয়ের ফলে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপে সবার শীর্ষে পর্তুগাল। পোল্যান্ড ৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। দুইয়ে থাকা ক্রোয়েশিয়ার পয়েন্ট ৬।

দিনের অন্য ম্যাচগুলোতে স্পেন ১-০ গোলে হারিয়েছে ডেনমার্ককে, সুইজারল্যান্ডের বিপক্ষে সার্বিয়ার জয় ২-০ গোলে, সাইপ্রাসকে রোমানিয়া হারিয়েছে ৩-০ গোলে। ড্র হয়েছে বেলারুশ ও নর্দার্ন আয়ারল্যান্ডের ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১২:০৫:০১   ২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ফুটবল ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন মেসি
লিভারপুলের সাবেক ডিফেন্ডার জোয়েল মাটিপের অবসর
বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শুরু
সাকিবের দেশে আসা-যাওয়ায় কোন বাধা নেই : ক্রীড়া উপদেষ্টা
এবার বিপিএল খেলতে চান ৪৪০ জন বিদেশি ক্রিকেটার
পর্তুগালের আরও একটি জয়ে রোনালদোর গোল
টি-টোয়েন্টি মেজাজের ব্যাটিং করেও বাংলাদেশের লজ্জাজনক হার
ভেজা মাঠে ভেনেজুয়েলার সাথে পয়েন্ট নষ্ট করলো আর্জেন্টিনা
টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান
ব্রুকের ট্রিপল ও রুটের ডবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের বড় লিড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ