মাঝ আকাশে বোমাতঙ্ক, নিউইয়র্কগামী বিমানের দিল্লিতে জরুরি অবতরণ

প্রথম পাতা » আন্তর্জাতিক » মাঝ আকাশে বোমাতঙ্ক, নিউইয়র্কগামী বিমানের দিল্লিতে জরুরি অবতরণ
সোমবার, ১৪ অক্টোবর ২০২৪



---

ভারতের মুম্বাই থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। তবে মাঝ আকাশে বিমানে বোমাতঙ্ক ছড়াতেই বিমানটির যাত্রাপথ পরিবর্তন করে দিল্লিতে জরুরি অবতরণ করে।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (১৪ অক্টোবর) গভীর রাতে ২৩৯ যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার জেএফকে বিমানটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে রওনা দিয়েছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বোমাতঙ্ক ছড়ায় বিমানে।

সঙ্গে সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন বিমানের পাইলট। পরিস্থিতির কথা বিবেচনায় দিল্লি বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমান থেকে যাত্রী ও বিমানকর্মীদের নিরাপদে বের করে আনা হয়েছে। আপাতত বিমানটি দিল্লি বিমানবন্দরেই রয়েছে। সেটির ভেতরে কোথাও সন্দেহজনক কিছু রাখা আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

বর্তমানে বিমানটি তল্লাশি করছে বম্ব স্কোয়াড, সিআইএসএফ এবং দিল্লি পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে যাত্রীদের পরিচয়পত্রও। এই বিষয়ে এয়ারলাইন্সের পেক্ষ থেকে কোনো বিবৃতি জারি করা হয়নি।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা পিটিআই বলছে, ‘বিমানটি বর্তমানে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দাঁড়িয়ে রয়েছে। যাবতীয় সুরক্ষাবিধি মেনে কাজ চলছে। যাত্রী ও বিমানকর্মীরা সবাই নিরাপদ রয়েছেন।’

এক মাস আগে মুম্বাই থেকে রওনা দেয়া অপর একটি এয়ার ইন্ডিয়ার বিমানেও এভাবে বোমাতঙ্ক ছড়িয়েছিল। বিমানের শৌচালয় থেকে একটি চিরকুট পাওয়া গিয়েছিল। সেখানে লেখা ছিল, ‘বিমানে বোমা রয়েছে’। সেই সময় বিমানটিকে তিরুবনন্তপুরম বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

বাংলাদেশ সময়: ১২:৪৪:৩২   ১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণ, নিহত ৯০
ওমর আবদুল্লাহ জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী
হ্যারিস নিজের পথ খুঁজে নিবেন : বাইডেন
সাগরপথে মালয়েশিয়া পাচারকালে টেকনাফে ২০ জনকে উদ্ধার, আটক ৩
ভারত-কানাডা কূটনীতিক টানাপোড়েন, কী বলল যুক্তরাষ্ট্র
ইসরায়েলি বসতি স্থাপনকারীদের ওপর যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা
ইসরাইলি ঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলায় নিহত ৪, কয়েক ডজন আহত
অর্থনীতিতে নোবেল পেলেন ডরন অ্যাসেমোগ্লু, সাইমন জনসন ও জেমস এ রবিনসন
মাঝ আকাশে বোমাতঙ্ক, নিউইয়র্কগামী বিমানের দিল্লিতে জরুরি অবতরণ
তাইওয়ান ঘিরে চীনের সামরিক মহড়া, উত্তেজনা তুঙ্গে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ