পোশাক শ্রমিকদের জন্য টিসিবি পণ্য বিক্রয় কর্মসূচির উদ্বোধন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার

প্রথম পাতা » ছবি গ্যালারী » পোশাক শ্রমিকদের জন্য টিসিবি পণ্য বিক্রয় কর্মসূচির উদ্বোধন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪



পোশাক শ্রমিকদের জন্য টিসিবি পণ্য বিক্রয় কর্মসূচির উদ্বোধন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার

সরকার কর্তৃক পোশাক শিল্প শ্রমিকদের জন্য ন্যায্য মূল্যে টিসিবি পণ্য বিক্রয় কর্মসূচির উদ্বোধন করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

আজ বুধবার গাজীপুরের টঙ্গীতে জাবের এন্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড কারখানা প্রাঙ্গনে পোশাক শিল্পের শ্রমিকদের মাঝে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, জুলাই গণঅভ্যুত্থানে শ্রমিকরাও রক্ত দিয়েছে। রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতার প্রথম সুবিধাভোগী হওয়া উচিত এই দেশের মেহনতী মানুষ। দেশের মেহনতী শ্রমিকদের কর্মের ফলে এত লুটপাটের পরও বাংলাদেশ টিকে আছে।

তিনি বলেন, আমার একটা স্বপ্ন আছে, সামাজিক নিরাপত্তা কর্মসূচির অংশ হিসেবে দেশের এক্সপোর্টে সবচেয়ে বেশি অবদান রাখা মেহনতী গার্মেন্টস শ্রমিকদের জন্য পেনশন স্কিম চালু করতে চাই। তারা যেন কর্মজীবন শেষে কিছুটা হলেও স্বস্তিতে জীবনযাপন করতে পারে। এটি একটি দীর্ঘ মেয়াদী প্রক্রিয়া। তবে সকল অংশীজনের সহযোগিতায় আমরা কাজটি করতে পারবো।

উপদেষ্টা বলেন, আমাদের দায়িত্ব নেয়ার পরপরই অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে। সম্প্রতি দেশে বন্যা পরিস্থিতি সরকার সফলতার সাথে বন্যার্তদের পাশে থেকে সহযোগিতা করেছে। বর্তমানে তাদের পুনর্বাসনের কাজ চলছে। ১৬ বছরের দীর্ঘ ফ্যাসিবাদী শাসনামলের পুঞ্জিভূত দাবি আপনারা আমাদের কাছে নিয়ে আসছেন। সকলের ন্যায্য দাবি পূরণে সরকার কাজ করে যাচ্ছে।

উপদেষ্টা আরও বলেন, কিছু বহিরাগতদের চক্রান্তে আমাদের শ্রম সেক্টরে অসন্তোষ সৃষ্টি হয়েছিল, তার পরিপ্রেক্ষিতে আমরা শ্রমিকপক্ষ এবং মালিকপক্ষকে নিয়ে ১৮ দফা যৌথ বিবৃতি ঘোষণার মাধ্যমে শ্রমিকদের অসন্তোষ নিরসনের উদ্যোগ নিয়েছি। আজ সেই দাবির প্রেক্ষিতে আমরা স্বল্প মূল্যে টিসিবির পণ্য সরবরাহ শুরু করেছি। টিসিবির পণ্য বিক্রয় কর্মসূচি পর্যায়ক্রমে আরও বৃদ্ধি করা হবে।

এ সময় বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটি অন্তর্বর্তী সরকারের একটি অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ এবং এ শিল্পের জন্য সহায়ক উদ্যোগ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ. এইচ. এম. সফিকুজ্জামান, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা ইকবাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:০০:২৮   ১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


পোশাক শ্রমিকদের জন্য টিসিবি পণ্য বিক্রয় কর্মসূচির উদ্বোধন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার
নতুন ৪০ হাজার রোহিঙ্গার আগমনে গভীর উদ্বেগ ঢাকার
কৃষি খাতে উৎপাদন নির্বিঘ্ন করতে সরকার সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছে : কৃষি উপদেষ্টা
কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য সেবার বিষয়টি অতীব জরুরি : গণশিক্ষা উপদেষ্টা
ঢাকা-থিম্পু বাণিজ্য সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ প্রধান উপদেষ্টার
নাইজেরিয়ায় জ্বালানি ট্যাঙ্কারে বিস্ফোরণ, নিহত ৯০
ওমর আবদুল্লাহ জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী
পরিবেশ উপদেষ্টার বিশেষ নির্দেশে বিএফআইডিসির ১৫৫ একর জমি উদ্ধার
হ্যারিস নিজের পথ খুঁজে নিবেন : বাইডেন
অবৈধ আর্থিক প্রবাহ মোকাবেলায় জাতিসংঘের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্র সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ