ভিনিসিউসের হ্যাটট্রিকে রিয়ালের পেছনে বার্সা, ব্রাজিল-আর্জেন্টিনার কে এগিয়ে?

প্রথম পাতা » খেলাধুলা » ভিনিসিউসের হ্যাটট্রিকে রিয়ালের পেছনে বার্সা, ব্রাজিল-আর্জেন্টিনার কে এগিয়ে?
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪



ভিনিসিউসের হ্যাটট্রিকে রিয়ালের পেছনে বার্সা, ব্রাজিল-আর্জেন্টিনার কে এগিয়ে?

প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে দল। অন্য কোনো দল হলে সেখানেই হয়তো ম্যাচের ফল বলে দেয়া যেত। কিন্তু এমন পরিস্থিতি থেকে ফিরে আসাটা তো রিয়াল মাদ্রিদের ডিএনএতেই। দ্বিতীয়ার্ধে ভিনিসিউস জুনিয়র তাণ্ডব চালালেন। তাতে বরুশিয়া ডর্টমুন্ডের জালেও বল জড়াল গুণে গুণে পাঁচবার। হ্যাটট্রিক করে নায়ক বনে গেলেন ভিনিসিউস।

চ্যাম্পিয়ন্স লিগে গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রিয়াল মাদ্রিদ ২ গোলে পিছিয়ে পড়েও ভিনিসিউস জুনিয়রের হ্যাটট্রিকে ৫-২ গোলে জয় পেয়েছে। এটি এই ব্রাজিলিয়ান তারকার রিয়াল মাদ্রিদের হয়ে তৃতীয় হ্যাটট্রিক হলেও চ্যাম্পিয়ন্স লিগে প্রথম। চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করা ১০৪তম খেলোয়াড় ভিনিসিউস।

ভিনিসিউসের হ্যাটট্রিকে বার্সেলোনাকে পেছনে ফেলে দিয়েছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে এতদিন হ্যাটট্রিক সংখ্যায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল সমানে সমান ছিল। ভিনির হ্যাটট্রিকের পর সংখ্যায় এগিয়ে গেল লস ব্লাঙ্কোরা। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হ্যাটট্রিক সংখ্যা সর্বোচ্চ ১৫টি। ৬জন খেলোয়াড় মিলে এই হ্যাটট্রিকগুলো করেছেন। আর ৭জন খেলোয়াড় মিলে বার্সেলোনার জার্সিতে হ্যাটট্রিক করেছেন ১৪ বার। তিনে থাকা বায়ার্ন মিউনিখের হ্যাটট্রিক সংখ্যা ১২টি।

চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করা খেলোয়াড়দের দেশের নাম হিসেবে নিলে সর্বোচ্চ ২২টি করেছেন ব্রাজিলের খেলোয়াড়রা। ১৫জন খেলোয়াড় করেছেন এই হ্যাটট্রিকগুলো। দুইয়ে আছে ফ্রান্স ১৭টি হ্যাটট্রিক নিয়ে। ১২জন খেলোয়াড় করেছেন এই হ্যাটট্রিকগুলো।

আর্জেন্টিনা আছে তিন নম্বরে। তবে সংখ্যায় বেশ পিছিয়ে। ৪জন আর্জেন্টাইন মিলে ১২টি হ্যাটট্রিক করেছেন চ্যাম্পিয়ন্স লিগে। ইংল্যান্ডও ৯জন খেলোয়াড়ের ১২টি হ্যাটট্রিক নিয়ে আর্জেন্টিনার পাশেই আছে। পর্তুগালের ৪জন খেলোয়াড় মিলিয়ে করেছেন ১১টি হ্যাটট্রিক।

চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ৮টি করে হ্যাটট্রিক করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। মেসির সবগুলো বার্সেলোনার পক্ষে করা হলেও, রোনালদো ৭টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে ও বাকি হ্যাটট্রিকটি জুভেন্টাসের পক্ষে। ৬টি হ্যাটট্রিক নিয়ে তাদের পরেই আছেন পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি।

বাংলাদেশ সময়: ১৪:৩৭:০৮   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ভিনিসিউসের হ্যাটট্রিকে রিয়ালের পেছনে বার্সা, ব্রাজিল-আর্জেন্টিনার কে এগিয়ে?
চ্যাম্পিয়ন্স লিগে ফের মুখোমুখি মাদ্রিদ-ডর্টমুন্ড
ঘরোয়া ক্রিকেটের পৃষ্ঠপোষকতা পেল বিসিবি
১৩৭ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে প্রোটিয়ারা
১০৬ রানেই অলআউট বাংলাদেশ
বাংলাদেশকে ৪ উইকেটে হারাল আফগানিস্তান
শেষ মুহূর্তের গোলে রোমাঞ্চকর জয় ম্যানসিটির
তিন দিনের ব্যবধানে আবার মেসির হ্যাটট্রিক
৩৫ বছর পর ভারতের মাটিতে টেস্ট জয় নিউজিল্যান্ডের
১৪ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ