সীমান্তে ভারতীয় নারী আটক

প্রথম পাতা » চট্টগ্রাম » সীমান্তে ভারতীয় নারী আটক
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪



সীমান্তে ভারতীয় নারী আটক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর সীমান্ত থেকে মনিকা রায় (৫৬) নামে এক ভারতীয় নারী আটক হয়েছেন। মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেলে বিজিবির হাতে আটক ওই নারী বাংলাদেশের নোয়াখালীর হাতিয়ায় তার মেয়ের বাড়িতে চার মাস বেড়ানো শেষে ফিরে যাচ্ছিলেন।

এদিকে জেলার কসবায় বিপ্লব চক্রবর্তী (৩৫) নামে এক মানবপাচারকারীকে আটক করেছে বিজিবি। ভারতে যাওয়ার সময় উপজেলার হাফপুর নামে সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়।

২৫ বিজিবি অধিনায়ক কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ জানান, মনিকা রায় ভারতের পূর্ব বর্ধমান জেলার পারুলিয়া গ্রামের প্রেম লাল রায়ের স্ত্রী। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, চার মাস আগে ফেনী সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে এসে নোয়াখালীর হাতিয়ায় মেয়ের বাড়িতে অবস্থান করেছেন। মঙ্গলবার ট্রেনযোগে আখাউড়া রেলস্টেশনে এসে পাঁচ হাজার টাকার বিনিময়ে দুজন বাংলাদেশি মানব পাচারকারী দালালের সহযোগিতায় পূর্ব কালাছড়া নামক এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। তার কাছ থেকে একটি ভারতীয় আধার কার্ড (নম্বর- ৬০৭৭২৭৬০৮৮৪৬), ভারতীয় ৫৩৫ রুপি, বাংলাদেশি ৬০০ টাকা, একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের কানের দুল, দুটি স্বর্ণের আংটি ও একটি কাপড়ের ব্যাগ উদ্ধার করা হয়। তাকে বিজয়নগর থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে বিজিবি ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার জানান, মঙ্গলবার দুপুরে কসবা বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০৩৯/১১-এস থেকে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে হাফপুর নামক স্থানে বাংলাদেশি মানব চোরাচালানি কুমিল্লা জেলার বরুড়া উপজেলার রনাইতলা গ্রামের মতিলাল চক্রবর্তীর ছেলে বিপ্লব চক্রবর্তী (৩৫) কে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েয়েছেন, ২-৩ জন বাংলাদেশি নাগরিককে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে পাচারে সহায়তা করার জন্য যাচ্ছিল। তাকে কসবা থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবি জানায়, সীমান্তে তাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪:৪০:৩৮   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় চাঁদপুরে ২৭ জেলে আটক
সীমান্তে ভারতীয় নারী আটক
উখিয়ার আশ্রয়শিবিরে গুলি করে একই পরিবারের তিনজনকে হত্যা
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে তৎপর খাগড়াছড়ি জেলা প্রশাসন
শিগগিরই বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ হবে: ধর্ম উপদেষ্টা
ফেনীতে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ ক্ষমতা আইন প্রয়োগের আহ্বান আসিফ মাহমুদের
জুলাই বিপ্লবের শহিদদের জাতি স্মরণে রাখবে : ধর্ম উপদেষ্টা
সমস্যাকে রাজনৈতিক মূলধন বানালে সমাধান হবে না: আমীর খসরু
কুমিল্লায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের কঠিন চীবর দানোৎসব উদযাপিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ