সবার সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে: সমাজকল্যাণ উপদেষ্টা

প্রথম পাতা » ছবি গ্যালারী » সবার সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে: সমাজকল্যাণ উপদেষ্টা
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪



সবার সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে: সমাজকল্যাণ উপদেষ্টা

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, বাংলাদেশে গত ৫৪ বছরে অনেক উন্নয়নের কথা শুনেছি, কিন্তু তারপরেও কেন নারী ও শিশু নির্যাতন হচ্ছে, অনিশ্চয়তার মধ্যে বসবাস করছে। আমরা অন্তরবর্তীকালীন সরকার সামাজিক পরিবর্তনের দাবিতে এসে উন্নয়নের নামে ধ্বংসস্তূপ পেয়েছি। এই ধ্বংসস্তূপের সরকারের কাঠামোর ভিতরে এসে সকল দুর্নীতির বিরুদ্ধে কাজ শুরু করেছি। নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সকলের সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

রাজধানীর গুলশান আলোকি হোটেলে গতকাল মঙ্গলবার রিসার্চ ইনিসিয়েটিভস বাংলাদেশ পরিচালিত একটি গবেষণার ফলাফল উপস্থাপনে অ্যাডভোকেসি শেয়ারিং সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

সেমিনারটির সভাপতিত্ব করেন রিসার্চ ইনিসিয়েটিভস বাংলাদেশ পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপক রওনক জাহান। ‘ক্লোজিং গ্যাপ; সংখ্যালঘু, নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং যুবকদের সরকারি সেবায় প্রবেশধিকার মূল্যায়ন: প্রতিবন্ধকতা এবং ভবিষ্যত নির্দেশনা’ শীর্ষক গবেষণা সেন্টার ফর পিস এন্ড জাস্টিসের (সিপিজে) তত্ত্বাবধানে পরিচালিত হয়। গবেষণায় চারটি জনগোষ্ঠীর অর্থাৎ সংখ্যালঘু, নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং যুবকদের সরকারি সেবাগুলোতে যেমন স্বাস্থ্য, শিক্ষা, বাসস্থান, সামাজিক সুরক্ষা এবং কর্মসংস্থানে এক্সেসিবিলিটি, প্রাপ্যতা, মান সংক্রান্ত সেবাগুলোতে অন্তর্ভুক্তি গ্রহণযোগ্যতা, প্রাপ্যতা এবং প্রতিক্রিয়াশীলতার দিকগুলো আলোচনায় তুলে ধরা হয়েছে যেখানে বিশেষভাবে প্রান্তিক জনগোষ্ঠীর ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

আলোচক হিসেবে ব্রাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস এন্ড জাস্টিসের (সিপিজে) নির্বাহী পরিচালক মনজুর হাসান, অ্যাকশান এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাস কবির, রিসার্চ ইনিসিয়েটিভস বাংলাদেশের সহকারী পরিচালক রুহি নাজ এবং বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশন ও সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২:৪৯:১৪   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আড়াইহাজারে অতিরিক্ত দামে পণ্য বিক্রি, ৩ দোকানীকে জরিমানা
স্রষ্টার প্রতি বিশ্বাস করাই সবচেয়ে মূল্যবান শিক্ষা: সাবেক এমপি গিয়াসউদ্দিন
ঢাকার সঙ্গে স্থিতিশীল ইতিবাচক সম্পর্ক চায় দিল্লি : ভার্মা
৫ বছর পর মোদি-শির বৈঠক, সম্পর্কে উন্নতি সত্যিই হবে?
সবার সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে: সমাজকল্যাণ উপদেষ্টা
বন্যার্তদের সাহায্যার্থে ৩০ লাখ টাকার চেক গ্রহণ করলেন ত্রাণ উপদেষ্ট
বিদেশে বাংলাদেশ মিশনগুলোকে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে প্রবাসীদের সেবাদানের নির্দেশ
জলবায়ু সহনশীলতা বৃদ্ধিতে ১৫ মিলিয়ন ডলার অনুদান দেবে ইউএসএআইডি: রিজওয়ানা হাসান
ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ
ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ