জামালপুরে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রথম পাতা » ছবি গ্যালারী » জামালপুরে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪



জামালপুরে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

জামালপুর প্রতিনিধি : জামালপুরে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে জামালপুর জেলার বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ‘র শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

পরে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয় সামনে এসে শেষ হয়। এসময় বিক্ষোভকারীদের স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে জেলা প্রশাসক প্রাঙ্গন।

প্রায় ঘন্টা ব্যাপী এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করেন বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসী ছাত্র সংগ্রাম পরিষদ।

পরে স্বতন্ত্র পরিদপ্তর গঠন ও ডিপ্লোমাধারীদের ১০ম গ্রেড (২য় শ্রেনীর গেজেটেড) পদমর্যাদা প্রদান সহ ৬ দফা দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে ৬ দফা দাবি তুলে ধরে বক্তারা বলেন, মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দক্ষতা উন্নয়ন, মান নিয়ন্ত্রণ এবং শৃঙ্খলা প্রতিষ্ঠার জন্য একটি স্বতন্ত্র ‘মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি পরিদপ্তর’ গঠন করতে হবে।

দেশের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিকে (আইএইচটি) মেডিকেল টেকনোলজি কলেজে রূপান্তর করে, ঢাকার আইএইচটিকে কেন্দ্র করে একটি স্বতন্ত্র মেডিকেল সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে।

পাশাপাশি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দক্ষ বিষয়ভিত্তিক মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের প্রভাষক হতে অধ্যাপক পর্যন্ত বিভিন্ন পদে পদায়ন করতে হবে।

মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দশম গ্রেড (দ্বিতীয় শ্রেণির পদমর্যাদাসহ) বাস্তবায়ন করে ৫০ হাজার নতুন পদ সৃষ্টি করে দ্রুত নিয়োগ দিতে হবে।

বক্তারা আরও দাবী তুলে ধরে বলেন, গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্টদের জন্য নবম গ্রেডের পদ সৃষ্টি করে স্ট্যান্ডার্ড সেট আপ ও নিয়োগবিধিতে অন্তর্ভুক্ত করতে হবে।

মেডিকেল টেকনোলজি কাউন্সিল গঠন করে, মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য প্রাইভেট সার্ভিস নীতিমালা প্রণয়ন করতে হবে।

বিএসসি ও এমএসসি কোর্সে শিক্ষার্থীদের প্রশিক্ষণ ভাতা এবং স্কলারশিপ প্রদানসহ সব অনুষদের বিএসসি কোর্স চালু করে শিক্ষা ব্যবস্থায় উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করতে হবে বলে জানান শিক্ষার্থীরা।

তা না হলে, আগামীতে আরো কঠোর হতে কঠোরতর বিক্ষোভ কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২২:৩২:১১   ২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ফের গাজা যুদ্ধবিরতির আলোচনার ঘোষণা যুক্তরাষ্ট্র-কাতারের
ছাত্র আন্দোলনে হামলা করে গ্রেফতার দুর্ধর্ষ চাঁদাবাজ আসাদ
ফতুল্লায় পরিত্যক্ত অবস্থায় সাড়ে ৩ শতাধিক রাউন্ড গুলি উদ্ধার
আইনজীবী নেতৃবৃন্দের সাথে বিচার বিভাগ সংস্কার কমিশনের বৈঠক
রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে রিজওয়ানা হাসান : রাজনৈতিকদলের সঙ্গে ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে
এ বছর সরকারি খরচে কাউকে হজে পাঠানো হবে না
জামালপুরে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থীদের ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
বিএনপি’র নাম ভাঙিয়ে নতুন সংগঠন করলে ব্যবস্থা নেওয়া হবে : রিজভী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ