ইসরাইলের হামলার জবাব দেবে ইরান

প্রথম পাতা » আন্তর্জাতিক » ইসরাইলের হামলার জবাব দেবে ইরান
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪



ইসরাইলের হামলার জবাব দেবে ইরান

ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইরানের একাধিক সামরিক লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়ে ইসরাইল। এবার তেহরান তেল আবিবে পাল্টা জবাব দেয়ার জন্য প্রস্তুত। বিষয়টির সঙ্গে পরিচিত ইরান সরকারের একটি সূত্র দেশটির সংবাদমাধ্যম তাসনিম নিউজকে এ কথা জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রটি বলেছে, ‘ইরান যেকোনো আগ্রাসনের প্রতিক্রিয়ায় জবাব দেয়ার অধিকার রাখে। ইরানের বিরুদ্ধে ইসরাইল কোনো পদক্ষেপ নিলে দেশটি তার উপযুক্ত প্রতিক্রিয়া পাবে।’

এদিকে তেহরান জানিয়েছে, ইসরায়েল শনিবার ভোরে তাদের সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে। এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ইরানের বিমান বাহিনী।

স্থানীয় সময় শুক্রবার (২৫ অক্টোবর) ভোররাতে ইরানে একাধিক সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালায় ইসরাইল। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে আইডিএফ বলেছে, ইসরাইলে ‘ইরানের কয়েক মাসের ক্রমাগত হামলার প্রতিক্রিয়া’ হিসেবে এই হামলা চালানো হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, আইডিএফ জানিয়েছে, ইসরাইলি বিমানবাহিনী গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে ইরানের ক্ষেপণাস্ত্র তৈরির স্থাপনায় আঘাত করেছে। এসব স্থাপনায় তৈরি ক্ষেপণাস্ত্র দিয়েই ইরান ইসরাইলে হামলা চালিয়েছিল। এসব ক্ষেপণাস্ত্র ইসরাইলের নাগরিকদের জন্য সরাসরি ও তাৎক্ষণিক হুমকি তৈরি করেছিল।

ইসরাইলের হামলার বিষয়ে ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে বলেছে, রাজধানী তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশের সামরিক লক্ষ্যবস্তুতে হামলা হয়েছে।

বিমান বাহিনী বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরাইলের হামলা সফলভাবে প্রতিহত করা হয়েছে, তবে কিছু জায়গায় ‘সামান্য ক্ষয়ক্ষতি’ হয়েছে।

ইসরাইলি হামলার পর ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা জানায়, দেশটির প্রতিরক্ষা বাহিনী তেহরানের আশপাশের আকাশসীমায় প্রতিপক্ষের লক্ষ্যবস্তু সফলভাবে ধ্বংস করেছে। কর্মকর্তাদের বরাত দিয়ে ইরানের অন্য একটি সংবাদমাধ্যমে বলা হয়, তেহরান ইসরাইলি আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত।

হামাস নেতা ইসমাইল হানিয়া ও হিজবুল্লাহ প্রধানকে হত্যার প্রতিক্রিয়ায় ১ অক্টোবর ইসরাইলে ১৮০টির বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। তেহরানের হামলার প্রতিশোধমূলক হামলার পরিকল্পনা করে আসছিল তেল আবিব।

বাংলাদেশ সময়: ১২:৫৪:৩৫   ১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


ঘানার পররাষ্ট্রমন্ত্রীকে কমনওয়েলথের নতুন মহাসচিব ঘোষণা
ইসরাইলের হামলার জবাব দেবে ইরান
সামরিক ঘাঁটিতে ইসরাইলের হামলা, কী বলল ইরান
ইরানে হামলা সমাপ্ত ঘোষণা ইসরাইলের
যুক্তরাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক চায় রাশিয়া: পুতিন
এক রাতে ডেপুটি কমান্ডারসহ ইসরায়েলি ২৪ সেনা হতাহত
ইসরাইলের দিকে ‘তাক করা’ ইরানের ১০০০ ক্ষেপণাস্ত্র, যুদ্ধের প্রস্তুতি?
গাজায় শরণার্থীশিবিরে ইসরায়েলি হামলা, নিহত ৩১
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চাইলেন পুতিন
যুক্তরাষ্ট্রে আগাম ভোট পড়েছে আড়াই কোটির মতো

News 2 Narayanganj News Archive

আর্কাইভ