বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাস হয়নি

প্রথম পাতা » খেলাধুলা » বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাস হয়নি
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪



বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাস হয়নি

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয়েছে বাফুফে নির্বাচন। দুপুর ২টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করবেন ১৩৩ জন কাউন্সিলর। কিন্তু এর আগে ১১ থেকে ১ পর্যন্ত চলেছে সাধারণ সভা। যেখানে অনুমোদন দেওয়া হয়নি ২০২৫ সালের প্রস্তাবিত ৬১ কোটি টাকার বাজেট।

এ প্রসঙ্গে বাফুফের বর্তমান সহসভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান বার্ষিক সাধারণ সভা শেষে বলেন, আজ ২০২৫ সালের প্রস্তাবিত বাজেট উথাপিত হয়েছিল। ডেলিগেটরা এটি পরবর্তী কমিটিকে অনুমোদন নেওয়ার জন্য রেফার্ড করেছেন।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নতুন কমিটির সিনিয়র সহসভাপতি নির্বাচিত হচ্ছেন ইমরুল হাসান। তাই শুরুতেই নতুন চ্যালেঞ্জের মুখে নতুন কমিটিকে এজিএম বা ইজিএম করে বাজেট পাস করতে হবে।

বাজেট পাস না হওয়ার ক্ষেত্রে বাফুফের ফিন্যান্স বিভাগের দায়ের প্রশ্নে ইমরুল বলেন, আসলে বিষয়টি এ রকম নয়। আমাদের ডেলিগেটরা এটি নতুন কমিটির কাছে পাস করাতে চেয়েছে।

৬১ কোটি টাকার এই বাজেটে আয় দেখানো হয়েছে ৪৭ কোটি। আর ১৪ কোটি টাকা ঘাটতি বাজেট। বাজেট পাস না হওয়ার পাশাপাশি আর্থিক বিষয়াদি নিয়ে ময়মনসিংহ বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান বলেন, বাজেটে জেলা ফুটবল নিয়ে কিছু নেই। আয়-ব্যয়ের হিসাব নিয়েও অনেক আপত্তি রয়েছে।

শরীয়তপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কাউন্সিলর মোজাম্মেল হক চঞ্চল সিলেটে বাফুফে একাডেমির জন্য ফিফার ৭ লাখ ডলারের হিসাবের বিষয়টি পুনরায় উথাপন করেন। আজকের এজিএমে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলাম বক্তব্য রাখেন। বিগত সময়ে জাতীয় ক্রীড়া পরিষদের কোনো কর্মকর্তা বাফুফে সভায় বক্তব্য রাখেননি।

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ফিফার স্পিরিটকে সম্মান রেখেই বাফুফের বিদ্যমান গঠনতন্ত্রে প্রয়োজনীয় সংস্কারের তাগিদের পাশাপাশি বাফুফের সুশাসন প্রতিষ্ঠার ব্যাপারেও জোর দেন। সচিবের এমন বক্তব্য স্বাগত জানিয়েছেন ইমরুল।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে এমন বক্তব্য আমাদের জন্য উদ্দীপনামূলক। আমরাও সরকারের সঙ্গে সুসম্পর্ক রেখে ফুটবল পরিচালনা করতে চাই।

বাফুফে সভাপতি হিসেবে শেষ দিনে আজ যোগ্য-প্রার্থীদের বাছাই করার জন্য কাউন্সিলরদের অনুরোধ জানান কাজী সালাউদ্দিন।

বাংলাদেশ সময়: ১৬:২২:০৫   ১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশের মাটিতে ১২ বছর পর টেস্ট সিরিজ হারল ভারত
চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল
বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাস হয়নি
আবারও ড্র ইউনাইটেডের, জয় পেয়েছে টটেনহ্যাম
মিরপুর টেস্টে বড় পরাজয় বাংলাদেশের, এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা
ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ
ভিনিসিউসের হ্যাটট্রিকে রিয়ালের পেছনে বার্সা, ব্রাজিল-আর্জেন্টিনার কে এগিয়ে?
চ্যাম্পিয়ন্স লিগে ফের মুখোমুখি মাদ্রিদ-ডর্টমুন্ড
ঘরোয়া ক্রিকেটের পৃষ্ঠপোষকতা পেল বিসিবি
১৩৭ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে প্রোটিয়ারা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ