মালয়েশিয়ার সাবাহ প্রদেশে হাইকমিশনের সিরিজ মিটিং, নতুন সুযোগের সম্ভাবনা

প্রথম পাতা » আন্তর্জাতিক » মালয়েশিয়ার সাবাহ প্রদেশে হাইকমিশনের সিরিজ মিটিং, নতুন সুযোগের সম্ভাবনা
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪



মালয়েশিয়ার  সাবাহ প্রদেশে হাইকমিশনের সিরিজ মিটিং,নতুন সুযোগের সম্ভাবনা

মালয়েশিয়ার সাবাহ প্রদেশের কোটা কিনাবালুতে ১৯-২০ অক্টোবর ২০২৪ অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ব্লু ইকোনমি কনফারেন্স ২০২৪-এ মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর-এর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল অংশগ্রহণ করেছে ।

এছাড়া কনফারেন্স এর পাশাপাশি সাবাহ প্রদেশের অর্থমন্ত্রী দাতুক সেরি পাংলিমা মাসিদি মানজুন ( Datuk Seri Panglima Masidi Manjun), উপ-মূখ্যমনত্রী-১/ কৃষি, মৎস ও খাদ্য নিরাপত্তা মন্ত্রী ড. জেফরি জি কিটিংগান ( Dr. Jeffrey G Kitingan), ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট এন্ড এন্টাপ্রেনিউরশিপ মন্ত্রণালয়ের পার্মানেন্ট সচিব দাতুক থমাস লজিজিন ( Datuk Thomas Logijin), প্রাদেশিক স্বরাষ্ট্র বিভাগের সচিব দাতুক এজি শাহমিনান এজি শাহরি (Datuk Ag Shahminan Ag Sahari), সাবাহ অর্থনৈতিক উন্নয়ন ও বিনিয়োগ কর্তৃপক্ষের ডেপুটি প্রধান নির্বাহী ড. সং ভান লিয়ং (Dr. Chong Vun Leong) পুলিশ কমিশনার দাতুক জাওতেহ ডিকুন (Datuk Jauteh Dikun) এবং শ্রম বিভাগের পরিচালক ওয়ান জুলকফলি বিন ওয়ান সেটাপা (Wan Zulkfli Bin Wan Setapa) সাথে একগুচ্ছ মিটিং করে ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর এর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল। বৈঠকসমূহে হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রণব কুমার ভট্টাচার্য, প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান, প্রথম সচিব (রাজনৈতিক) রেহানা পারভিন উপস্থিত ছিলেন।

বৈঠকসমূহে বাংলাদেশের পক্ষ থেকে সাবাহ প্রদেশে বাংলাদেশিদের প্রবেশের জন্য মূখ্য মন্ত্রীর দফতরের স্পেশাল পাস নেয়ার বিধান বাতিল এবং বাংলাদেশি কর্মী নিয়োগের অনুরোধ জানানো হয়। এছাড়াও দ্বিপাক্ষিক কৃষি উন্নয়ন ও বাণিজ্য বৃদ্ধির বিষয়টি তুলে ধরা হয়।

উল্লেখ্য, মালয়েশিয়ার সাবাহ প্রদেশে বাংলাদেশি বিভিন্ন পেশাজীবীদের কাজের সুযোগ থাকলেও সাধারণ কর্মীদের কাজের অনুমতি নাই।

সাবাহ প্রাদেশিক সরকার বাংলাদেশিদের প্রবেশের জন্য স্পেশাল পাস নেয়ার বিধান বাতিল করার এবং বাংলাদেশি কর্মী নিয়োগের বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।

সাবাহ কৃষি মন্ত্রী বাংলাদেশের কৃষি পদ্ধতি, বিশেষ করে ধান, মাছ উৎপাদন সম্পর্কে জানতে এবং বাংলাদেশের সাথে সহযোগিতার সুযোগ অন্বেষণের জন্য আগামী বছরের শুরুতে বাংলাদেশ সফরে যাওয়ার দৃঢ় আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া কনফারেন্স চলাকালীন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতো সেরি আনোয়ার ইব্রাহিমের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর। প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম তার সাম্প্রতিক বাংলাদেশ সফর নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তার ভালো বন্ধু প্রধান উপদেষ্টা নোবেল শান্তি পুরস্কার বিজয়ী অধ্যাপক ডক্টর মুহাম্মদ ইউনূসের সাথে গঠনমূলক আলোচনায় আনন্দ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২২:২৯:২৬   ১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


মালয়েশিয়ার সাবাহ প্রদেশে হাইকমিশনের সিরিজ মিটিং, নতুন সুযোগের সম্ভাবনা
গাজায় যুদ্ধবিরতি : মিসরের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু
বাংলাদেশ থেকে অনুপ্রবেশ পশ্চিমবঙ্গের শান্তি নষ্ট করছে: অমিত শাহ
যেভাবে নির্বাচিত হন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৪৫
ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড ফিলিপাইনে প্রাণহানি বেড়ে ১০০
ঘানার পররাষ্ট্রমন্ত্রীকে কমনওয়েলথের নতুন মহাসচিব ঘোষণা
ইসরাইলের হামলার জবাব দেবে ইরান
সামরিক ঘাঁটিতে ইসরাইলের হামলা, কী বলল ইরান
ইরানে হামলা সমাপ্ত ঘোষণা ইসরাইলের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ