সাংবিধানিকভাবে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে - মুহিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সাংবিধানিকভাবে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে - মুহিত
রবিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৮



---অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সাংবিধানিকভাবে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, নির্বাচন কিভাবে হবে তা সংবিধানেই উল্লেখ রয়েছে। সাংবিধানিকভাবেই এটি প্রতিষ্ঠিত হয়েছে।
অর্থমন্ত্রী আজ রোববার বেলা ১২টায় সুনামগঞ্জের দিরাইয়ে বাংলাদেশ ফিমেইল একাডেমি আয়োজিত ‘মেয়েদের শিক্ষা ও ক্ষমতায়ন’ শীর্ষক এক সেমিনারে অংশ গ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এম এ মুহিত বলেন, ‘বর্তমান সংসদে প্রতিনিধিত্বকারি সকল দলের এমপিদের সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে, এখানে অন্য কারো থাকার সুযোগ নেই। সবদলের অংশ গ্রহণে ২০১৪ সালের ন্যায় নির্বাচন অনুষ্ঠিত হবে।’ কারণ এ দেশে নিরপেক্ষ নির্বাচনের পরীক্ষা হয়ে গেছে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী উল্লেখ করেন,জাতীয় ঐক্যের ফল শূন্য। তিনি প্রশ্নেচ্ছলে বলেন,যারা জাতীয় ঐক্য গড়তে চায় তারা কারা ? এরা সবাই জিরো। জিরো প্লাস জিরো সমান জিরো। এসব দিয়ে কিছুই হবে না।
বিএনপির মতো একটি বড় দলকে নির্বাচনে আনার বিষয়ে সরকারের কোনো বিশেষ উদ্যোগ আছে কী-না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘কোনো বিশেষ উদ্যোগ নেই। বিএনপি এক সময় বড় দল ছিল, এখন আছে কি-না আমার সন্দেহ আছে।’
এর আগে সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এএমএ মুগিত বলেন, জনসেবায় মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। এই দেশের মানুষ ভালো, তাদের কোনো কিছুর সুযোগ দিলে তারা পথ বের করে নেয়। যে কোনো ভালো কাজ তারা করতে পারে।
শিক্ষার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হামিনার উদ্যোগের কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন,‘প্রধারমন্ত্রীর বিশেষ কিছু চিন্তাভাবনা আছে। কিন্তু আমি তাঁর সব কথা রাখতে পারি না। তার মানে এই নয় যে, এ সব চিন্তাভাবনা ভালো নয়। সমস্যা হচ্ছে টাকার।’
তিনি বলেন,‘প্রধানমন্ত্রী চান একেবারে গ্রাজুয়েশন পর্যন্ত শিক্ষাকে বিনামূল্যে করে দিতে। তাঁর কথা হলো মানুষ শিক্ষিত হলে মানসিকতায় পরিবর্তন আসে, দেশপ্রেম আসে। যে কোনো কাজ তারা করতে পারে। আমি বলেছি, এটা ধীরে ধীরে করতে হবে।’
বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি জামিল চৌধুরীর পরিচালনায় এ সেমিনারে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুল হক, সুনামগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো, এমরান হোসেন ও সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।
দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম, নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার, ফিমেই একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য প্রবাসী কায়েছ চৌধুরী, পলা ইসলাম, আবদুল মোতালেব,অধ্যক্ষ নাজমা বেগম প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৯:৩৮:২৯   ২৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ