পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
সোমবার, ১ অক্টোবর ২০১৮



---গত আগস্টে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আজ সন্ধ্যায় সেই পাকিস্তানকে আবার গোলবন্যায় ভাসালো বাংলাদেশের মেয়েরা।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ১৭-০ গোলে জিতেছে বাংলাদেশ। ফলে এক ম্যাচ হাতে রেখে সেমিফেইনালে ওঠে গেছে গোলাম রব্বানী ছোটনের দল।

স্বপ্না সাতটি, মার্জিয়া চারটি, শিউলি আজিম দুটি গোল করেন। বাকি চার গোলদাতা আঁখি খাতুন, মিশরাত জাহান, তহুরা খাতুন ও কৃষ্ণা রানী।

আগামী মঙ্গলবার ‘বি’গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে দল। পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে ১২-০ গোলে হারায় টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে। গ্রুপে বাংলাদেশের সঙ্গী নেপাল ও পাকিস্তান। ২৮ সেপ্টেম্বর শুরু হয় এ টুর্নামেন্ট।

ভুটানের রাজধানী থিম্ফুতে প্রথমার্ধে ৮-০ গোল এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয়ার্ধে হয় ৯ গোল। বাংলাদেশের আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়ে পাকিস্তান। বাংলাদেশের গোলমুখে ভালো একটি আক্রমণও করতে পারেনি পাকিস্তানের মেয়েরা।

সপ্তম মিনিটে মার্জিয়া এগিয়ে নেন দলকে। দশম মিনিট পর স্বপ্না ব্যবধান বাড়ান। ১৩তম মিনিটে মার্জিয়ার গোলে ৩-০ তে লিড নেয় বাংলাদেশ। ২২তম মিনিটে বাঁ পায়ের শটে হ্যাটট্রিক পূরণে করেন মার্জিয়া। এরপর গোল করেন সিরাত, শিউলি ও মিশরাত। প্রথমার্ধের শেষ দিকে হেডে হ্যাটট্রিক পূরণ করেন স্বপ্না। প্রথম ৪৫ মিনিটের খেলা শেষ হয় ৮-০ গোলে।

দ্বিতীয়ার্ধের যেন আক্রমণাত্মক হয়ে ওঠে বাংলাদেশ। ৫৮তম মিনিটে হয় দুই গোল। গোল দাতা আঁখি ও স্বপ্না। ৬৯তম মিনিটে পেনাল্টি গোলে ব্যবধান বাড়ান শিউলি।

এরপর চার মিনিটের মধ্যে গোল হয় তিনটি। গোলদাতা মার্জিয়া, স্বপ্না ও কৃষ্ণা। শেষ দিকে স্বপ্না আরও দুটি এবং তহুরা এক গোল করলে ১৭-০ গোলের জয় নিয়ে মাছ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময়: ১৫:২৪:৩৭   ২১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ