আগামী কয়েক মাসের মধ্যে পদ্মা নদীতে ড্রেজিং: লিটন

প্রথম পাতা » ছবি গ্যালারী » আগামী কয়েক মাসের মধ্যে পদ্মা নদীতে ড্রেজিং: লিটন
বৃহস্পতিবার, ৪ অক্টোবর ২০১৮



---বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠে গেছে উল্লেখ করে রাজশাহী সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, দেশ এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এটি আমাদের অহংকার, এটি আমাদের গর্ব।’

তিনি বৃহস্পতিবার সকালে রাজশাহী কলেজ মাঠে আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনকালে এসব কথা বলেন।

জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ মেলায় মেয়র লিটন বলেন, ‘বাংলাদেশের প্রতি টার্গেট করে পুরো ভারতবর্ষ তাকিয়ে আছে। তারা অবাক হয়ে তাকিয়ে দেখছে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে কিভাবে। এই এগিয়ে যাওয়া সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে। তার নেতৃত্বে বাংলাদেশ সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছে। তার প্রমাণ আজকে আমরা আবারো পেলাম এই উন্নয়ন মেলা থেকে।’

রাজশাহীতেও উন্নয়ন হচ্ছে বলে মনে করেন মেয়র লিটন। বলেন, আগামী কয়েক মাসের মধ্যে রাজশাহীর পদ্মা নদীতে ক্যাপিটাল ড্রেজিং করা হবে। নগরীর তলদেশে ভরাট হয়ে যাওয়া মাটি শহরের পাশে ফেলে ভরাট করা হবে। আমরা প্রায় ১০ থেকে ১৫ বর্গকিলোমিটার জায়গা নতুন করে উদ্ধার করতে পারবো। সেখানে আমরা অনেক স্থাপনা করতে পারব। বিনোদন কেন্দ্র হবে, ইকো পার্ক হবে।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় ভূমি সংরক্ষণ বিভাগের অতিরিক্ত সচিব সালমা আকতার জাহান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও ব্যুরোর মহাপরিচালক কেএম আব্দুস সালাম, বিভাগীয় কমিশনার নূর-উর রহমান, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক এম খুরশীদ হোসেন, মহানগর পুলিশের কমিশনার একেএম হাফিজ আক্তার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আকতার জাহান, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বেলুন ও পায়রা উড়িয়ে রাজশাহীর উন্নয়ন মেলার উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য অতিথিরা। এরআগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীসহ সারাদেশে একযোগে উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সকাল সাড়ে ৯টায় নগরীর কুমারপাড়া মোড় থেকে উন্নয়ন মেলা উপলক্ষ্যে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

রাজশাহী কলেজ মাঠে আগামী ৬ অক্টোবর পর্যন্ত এ উন্নয়ন মেলা চলবে। উন্নয়ন মেলা সরকারের বিভিন্ন দপ্তরের স্টলে দেশের উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়েছে। মেলায় প্রায় দুই শতাধিক স্টল বসেছে।

বাংলাদেশ সময়: ১৫:৪৫:২৭   ২৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ