বিশ্ব ইজতেমা স্থগিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিশ্ব ইজতেমা স্থগিত
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮



কাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ৫৪তম বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়েছে। ভোটে আইনশৃঙ্খলা বাহিনী ব্যস্ত থাকবে বলে ইজতেমার প্রস্তুতিতে ব্যাঘাত ঘটার আশঙ্কায় এই সিদ্ধান্ত হয়েছে। নির্বাচনের পরে তারিখ নির্ধারণ করার কথাও হয়েছে।

গতরাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং ধর্ম সচিব আনিছুর রহমান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তাবলিগ জামাতের দুই পক্ষ ছাড়াও পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারীও উপস্থিত ছিলেন।

ধর্মসচিব ঢাকা টাইমসকে বলেন, ‘সবাই মিলে এই সিদ্ধান্ত হয়েছে। আগামী জানুয়ারিতে বিশ্ব ইজতেমার ৫৪তম আসরের তারিখ নির্বাচনের পরে ঘোষণা হবে।’

পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা বলেন, ‘নির্বাচনের কারণে আইনশৃঙ্খলাবাহিনী তখন ব্যস্ত থাকবে। এই কারণে এবারের বিশ্ব ইজতেমার তারিখ পেছানো হয়েছে। নির্বাচনের পরে এই তারিখ জানানো হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।’

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের তারিখ নির্ধারণ করা আছে। আর ইজতেমার প্রথম পর্ব হওয়ার কথা ছিল ১১ থেকে ১৩ জানুয়ারি, দ্বিতীয় পর্ব হওয়ার কথা ছিল ১৮ থেকে ২০ জানুয়ারি।

টঙ্গীর তুরাগ তীরে প্রতি বছরের জানুয়ারিতে মুসলমানদের বৃহৎ এই জমায়েত অনুষ্ঠিত হয়। এতে সারাদেশ থেকেই মুসল্লিরা অংশ নেন। আর এই আয়োজনের নিরাপত্তা থেকে শুরু করে নানা প্রস্তুতিতে কয়েক সপ্তাহ ব্যস্ত থাকতে হয় আইনশৃঙ্খলা বাহিনীকে।

আগে প্রতি বছর একসঙ্গে এই আয়োজন হলেও ২০১১ সাল থেকে দুই পর্বে ভাগ করে এই আয়োজন হয়ে আসছে। একেকবার ১৬টি করে জেলার মুসল্লিরা আসেন। এই হিসাবে এক বছরে অংশ নেন ৩২ জেলার মুসল্লিরা। পরের বছর মুসল্লিরা আসেন বাকি ৩২ জেলা থেকে।

বাংলাদেশ সময়: ২৩:৫৭:৫৩   ১৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ