মুক্তি পেলো ‘হাসিনা: এ ডটারস টেল’

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুক্তি পেলো ‘হাসিনা: এ ডটারস টেল’
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮



---বহুল আলোচিত ‘হাসিনা: এ ডটারস টেল’ ডকুফিল্মটি মুক্তি পেয়েছে শুক্রবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত চলচ্চিত্রে, প্রধানমন্ত্রী নয় একজন মমতাময়ী মা, আদর্শ স্ত্রী এবং যোগ্য পিতার যোগ্য সন্তানের নিরাভরণ জীবনযাপনের কথা তুলে ধরা হয়েছে।

আবেগী ও হৃদয় স্পর্শ করা ৭০ মিনিটের এই ডকুফিল্মের মধ্য দিয়ে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে শেখ হাসিনার প্রধানমন্ত্রী হয়ে ওঠা পর্যন্ত, তাঁর জীবনের নানা অজানা বিষয় জানতে পারবে নতুন প্রজন্ম।

টুঙ্গিপাড়ার প্রত্যন্ত গ্রাম থেকে ঢাকায় আসার গল্প। ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় ফুটে উঠেছে হাসিনা: এ ডটারস টেল। প্রধানমন্ত্রী নয় একজন সাধারণ নারীর অসাধারণ হয়ে ওঠার বাস্তব গল্প দেখানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় কন্যা শেখ হাসিনার সঙ্গে তার বোন শেখ রেহানার বর্ণনায় নির্মিত তথ্যচিত্রে, নানা ঘটনা নিপুণ দক্ষতায় তুলে আনার চেষ্টা করেছেন পরিচালক পিপলু খান। শেখ হাসিনার পারিবারিক জীবনের বিভিন্ন দিক, সংগ্রাম, রাজনীতিসহ নানা অজানা ঘটনা ঠাঁই পেয়েছে সেলুলয়েডে। সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

শুক্রবার থেকে রাজধানীর স্টার সিনেপ্লেক্স, মধুমিতা, ব্লকবাস্টার সিনেমাস এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একযোগে মুক্তি পেয়েছে ছবিটি।

বাংলাদেশ সময়: ২৩:০৯:৪৭   ২০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ