টি-টোয়েন্টিতে সব পুরুষ ক্রিকেটারকে টপকে গেলেন মিতালি

প্রথম পাতা » খেলাধুলা » টি-টোয়েন্টিতে সব পুরুষ ক্রিকেটারকে টপকে গেলেন মিতালি
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮



---পাকিস্তানের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরিতেই টপকে গিয়েছিলেন রোহিত শর্মাকে। ভারতীয়দের মধ্যে মহিলা-পুরুষ নির্বিশেষে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েছিলেন। বৃহস্পতিবার মিতালি রাজ টপকে গেলেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিলকে।

টি-টোয়েন্টি ফরম্যাটে পুরুষদের ক্রিকেটে সবচেয়ে বেশি রান রয়েছে গাপ্টিলের। ২ হাজার ২ শত ৭১ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫১ রানের ইনিংসে মিতালি টপকে গেলেন তাকে। অর্থাৎ পুরুষদের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীর চেয়েও এগিয়ে রইলেন তিনি।

টি-টোয়েন্টিতে মিতালির রান এখন ২ হাজার ২ শত ৮৩। গাপ্টিলের চেয়ে ১২ রানে এগিয়ে তিনি। সার্বিকভাবে এই ফরম্যাটে তিনি অবশ্য রান সংগ্রহকারীর তালিকায় চার নম্বরে। তিন মহিলা ক্রিকেটার সুজি বেটস (২ হাজার ৯ শত ৬১ রান), স্টেপানি টেলর (২ হাজার ৬ শত ৯১ রান) ও শার্লটে এডওয়ার্ডসের (২ হাজার ৬ শত ০৫ রান) পিছনে রয়েছেন মিতালি।

২০১৮ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে এই নিয়ে সপ্তম হাফ-সেঞ্চুরি করে রেকর্ড করেছেন মিতালি। মহিলা-পুরুষ নির্বিশেষে এই বছরে ২০ ওভারের ক্রিকেটে এত হাফ-সেঞ্চুরি কেউ করেননি। এই বছরে মহিলাদের ক্রিকেটে সুজি বেটস ও অ্যালিসা হিলি ছয়টি হাফ-সেঞ্চুরি করেছেন। পুরুষদের ক্রিকেটে এই ফরম্যাটে পাকিস্তানের বাবর আজমেরও এই বছরে রয়েছে ছয়টি পঞ্চাশ। কেরিয়ারে এটা আবার মিতালির ১৭তম হাফ-সেঞ্চুরি। চলতি বিশ্বকাপে টানা দুই ম্যাচে যা এল। পাকিস্তানের পর আয়ারল্যান্ড ম্যাচেও ওপেন করতে নেমে ভরসা জোগালেন তিনি।

মিতালির পঞ্চাশের সুবাদে প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১৪৫ তুলেছিল ভারতীয় মহিলা দল। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ৯৩ তোলে আয়ারল্যান্ড। ৫২ রানে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল হরমনপ্রীত কৌরের দল।

বাংলাদেশ সময়: ২৩:১৯:২৬   ২০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ