সিঙ্গাপুরে বাংলাদেশ হাই কমিশন এর উদ্যোগে রবীন্দ্রনাথের নৃত্যনাট্য

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিঙ্গাপুরে বাংলাদেশ হাই কমিশন এর উদ্যোগে রবীন্দ্রনাথের নৃত্যনাট্য
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮



---

নিউজটুনারায়ণগঞ্জঃ বাংলাদেশ হাই কমিশন, সিঙ্গাপুর এর উদ্যোগে ১৬ নভেম্বর ২০১৮ তারিখেস্থানীয় একটি অডিটোরিয়ামে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত নৃত্যনাট্য”চন্ডালিকা” মঞ্চায়িত হয়েছে। বাংলাদেশের গৌরবোজ্জ্বল সাংস্কৃতিকঐতিহ্য ও দেশের মানুষের অসাম্প্রদায়িক বৈশিষ্ট্যকে বিদেশীদের নিকট তুলে ধরারপ্রয়াসে, বাংলাদেশ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমী কর্তৃক মনোনীত নৃত্যনন্দন শিল্পগোষ্ঠীর শিল্পীবৃন্দ তাঁদের সাবলীল অভিনয় ও নৃত্যকলার মাধ্যমে চন্ডালিকানৃত্যনাট্যটি উপস্থাপন করে দর্শকদের ভূয়সী প্রশংসা লাভ করেন।অনুষ্ঠানের শুরুতে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার জনাবমোঃ মোস্তাফিজুর রহমান আমন্ত্রিত অতিথিদের অনুষ্ঠানে স্বাগত জানান।তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশে বিভিন্ন জাতি, গোষ্ঠী, সম্প্রদায়ের মানুষের সহাবস্থান এবং অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গির কথা উল্লেখ করেন। বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যই সবাইকে একসূত্রে গ্রোথিত রেখেছে বলে তিনি উল্লেখ করেন।

হাই কমিশনার মঞ্চায়িত নৃত্যনাট্যের নোবেলজয়ী কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্যকর্মের উপরও আলোকপাত করেন।অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুটনীতিক, সরকারী কর্মকর্তা,বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষাথী, সংস্কৃতিসেবী এবং বিপুল সংখ্যক প্রবাসীবাংলাদেশী দর্শক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর পূর্বে বিদেশী অতিথিদের সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আপ্যায়িত করা হয়। বিদেশের মাটিতে দেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে ফুটিয়ে তোলা এবং সুন্দরভাবে উপস্থাপনের জন্য মান্যবর হাই কমিশনার শিল্পী ও কলাকুশলীগণকে ধন্যবাদ জানান। ভবিষ্যতেও হাই কশিমন এ ধরণের আরও অনুষ্ঠান আয়োজনে সচেষ্ট থাকবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩:৩৩:৩৯   ৩৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ