১৬ বলে ৭৪ করে শাহজাদের রেকর্ড

প্রথম পাতা » খেলাধুলা » ১৬ বলে ৭৪ করে শাহজাদের রেকর্ড
বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮



---১৬ বলে ৭৪ রান! শুনতে যেকারো কাছে অকল্পনীয় মনে হবে। কিন্তু এটা বাস্তব। গত বুধবার রাতে টি-টেন লিগের দ্বিতীয় আসরের উদ্বোধনী ম্যাচে এই বিস্ফোরক ইনিংস খেলেছেন আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ। রাজপুতসের হয়ে ১২ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করার পর তিনি ১৬ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। এই রান করার পথে তিনি ছক্কা মারেন আটটি, চার মারেন ছয়টি। ১২ বলে হাফ সেঞ্চুরি করে টি-টেন ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন শাহজাদ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ছয় উইকেটে ৯৪ রান করে সিন্ধিস। দলের পক্ষে ২০ বলে ৪২ রান করেন অধিনায়ক শেন ওয়াটসন। বাকিদের কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। রাজপুতসের হয়ে দুই ওভারে ২০ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেন মুনাফ প্যাটেল। দুই ওভারে ১১ রান দিয়ে দুইটি উইকেট শিকার করেন কার্লোস ব্র্যাথওয়েট। এক উইকেট শিকার করেন সৈয়দ শিরজাদ।

পরে রাজপুতস ব্যাটিংয়ে নেমে চার ওভারে বিনা উইকেটে জয় তুলে নেয়। ওপেনার শাহজাদ ১৬ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। আট বলে ২১ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককলাম। দুর্দান্ত এই ইনিংস খেলায় ম্যাচ সেরার পুরস্কার পান মোহাম্মদ শাহজাদ। বুধবার শুরু হওয়া এই টি-টেন লিগ শেষ হবে আগামী ২ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৫:২৯:০৬   ১৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ