সেমিফাইনালেই বোঝা গেল বিজেপি কোথাও নেই - মমতা

প্রথম পাতা » আন্তর্জাতিক » সেমিফাইনালেই বোঝা গেল বিজেপি কোথাও নেই - মমতা
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮



---

সোমবার সকাল থেকেই ফলাফলের ট্রেন্ড কংগ্রেসের দিকে। বিজেপি শিবির কার্যত থমথম। পাঁচ রাজ্যের মধ্যে তিনটি রাজ্যেই এগিয়ে কংগ্রেস। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, মানুষই সবসময় গণতন্ত্রে ‘ম্যান অফ দ্য ম্যাচ’।

জয়ী দলকে অভিনন্দন জানিয়ে ট্যুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ”সেমিফাইনালে প্রমাণিত হল যে কোনও রাজ্যের বিজেপির জায়গা নেই। ২০১৯-এর ফাইনাল ম্যাচের আগে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার ইঙ্গিত এই জয়।”

তাঁর মতে বিজেপির এই পরাজয় আসলে অন্যায়, অবিচার, প্রতিষ্ঠান বিরোধিতা, মানুষে বেকারত্বের বিরুদ্ধে গণতন্ত্রের জয়। কৃষক, দলিত, তফশিলীদের দুর্দশার কথাও উল্লেখ করেছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ”মানুষ বিজেপির বিরুদ্ধে ভোট দিয়েছে। এটা মানুষের বিচার ও দেশবাসীর জয়।”

এদিকে, হাড্ডাহাড্ডি লড়াই চলছে৷ মধ্যপ্রদেশে ক্রমশই গেরুয়া শিবিরকে ফিছনে ফেলে দিয়ে ম্যাজিক ফিগারের দিকে এগিয়ে যাচ্ছে কংগ্রেস৷

ছত্তিশগড়ে পিছিয়ে রয়েছেন বিদায়ী মুখ্যমন্ত্রী এবং বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী রমণ সিং। প্রায় প্রথম থেকেই তিনি পিছিয়ে ছিলেন, মাঝে এক রাউন্ড এগিয়ে গেলেও পরে ফের পিছিয়ে যান রমন। গত রবিবারে ইনিই খুব জোর গলায় নিজের এবং দলের জয়ের কথা বলেছিলেন।

পিছিয়ে রয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী। যাবতীয় আত্মবিশ্বাস নস্যাৎ করে পরিবর্তনের হাওয়া গেরুয়া রাজ্যে। উৎসবের তেজ বেড়ে গেল দিল্লির জাতীয় কংগ্রেসের সদর দফতরে। শুরু হয়ে গিয়েছে বাজি ফাটানো। বাড়ছে সমর্থকদের ভিড়।

বাংলাদেশ সময়: ১৫:৫২:২২   ১৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ