অস্ট্রেলিয়াকে ফলোঅন না করানোর খেসারত দিচ্ছে ভারত

প্রথম পাতা » খেলাধুলা » অস্ট্রেলিয়াকে ফলোঅন না করানোর খেসারত দিচ্ছে ভারত
শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮



---

আগের দিন ৭ উইকেটে ৪৪৩ রানে প্রথম ইনিংস ঘোষণার করে ভারত। ২৯২ রানের বড় লিড নিয়ে আবারও ব্যাট করতে নামে ভারত। ভাবা হচ্ছিলো দ্বিতীয় ইনিংসেও বড় সংগ্রহের পথেই এগোবে সফরকারীরা। কিন্তু তাদের সেই আশায় কিছুটা হলেও বাধ সেধেছে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিনস।

বল হাতে যেনো প্রথম ইনিংসের দলের ব্যর্থতার রাগটাই ঝাড়লেন এই পেসার। এক ওভারেই ভারতের দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। ফেরান হানুমা বিহারী ও আজিঙ্কা রাহানেকেও। একাই তুলে নেন চার উইকেট নিয়ে ভারতের বড় সংগ্রহের আশা ভেঙে দেন কামিনস।

তবে তাতে ভারতের বিপদ নেই বললেই চলে। দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৫৪ রান। প্রথম ইনিংসের লিডের সঙ্গে এই রান যোগ হয়ে এরই মধ্যে সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪৬ রান। ভারতের প্রথম ইনিংসে করা ৪৪৩ রানের জবাবে স্বাগতিকরা অলআউট হয় মাত্র ১৫১ রানে।

ভারতীয় ব্যাটসম্যানদের ফেরানোর এক পর্যায়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তোলেন কামিনস। তবে হ্যাটট্রিক করতে না পারলেও টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে ফিরিয়ে অসি শিবিরে স্বস্তি ফেরান তিনি। রোহিত শর্মাকে ফেরান জশ হ্যাজেলউড। দিন শেষে আগারওয়ালে ২৮ রানে ও রিশাভ পান্ত ৬ রানে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮:১৬:৫৮   ২১২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ