৪ লাখ ৮০ হাজার ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

প্রথম পাতা » চট্টগ্রাম » ৪ লাখ ৮০ হাজার ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা
শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮



---

সবাই যখন নির্বাচনী কার্যক্রম নিয়ে ব্যস্ত তখন ইয়াবা পাচারে ব্যস্ত মাদক ব্যবসায়ীরা। শুক্রবার ভোররাত ও বৃহস্পতিবার দিবাগত রাতে নাফ নদের তীর ও বঙ্গোপসাগর থেকে পৃথক অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি ও কোস্টগার্ড। অভিযানকারীদের ধাওয়ায় পাচারকারীরা মিয়ানমারে ও টেকনাফের গ্রামে পালিয়ে যায়।

বিজিবি সূত্র জানায়, শুক্রবার ভোররাতে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি সদস্যরা। বিজিবির তাড়া খেয়ে ইয়াবাগুলো ফেলে দৌঁড়ে পাচারকারীরা পালিয়ে গ্রামে ঢুকে যায়। কক্সবাজারের টেকনাফের হ্নীলার মৌলভীবাজার উত্তরপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল আছাদুদ-জামান চৌধুরী জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার উত্তরপাড়া এলাকা দিয়ে ইয়াবার একটি চালান দেশের অভ্যন্তরে প্রবেশ করতে পারে- এমন খবর পেয়ে অভিযানে যায় হ্নীলা বিওপির একটি দল। টহলদল মাঠের মধ্যে মৎস্য খামারের পরিত্যক্ত একটি ঘরে অবস্থান নেয়। ভোররাতের দিকে ওই ঘরের পাশ্ববর্তী একটি সরু খালে পানির শব্দ শুনে টহলদল টর্চ লাইটের আলো জ্বালালে ২টি ব্যাগসহ কয়েকজন লোককে দেখা যায়। তাদের দাঁড়াতে বলার পরপরই বিজিবির উপস্থিতি ঠের পেয়ে তারা অন্ধকারের সুযোগ নিয়ে ব্যাগ ফেলে কর্দমাক্ত এলাকা দিয়ে অতি দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরে টহলদল উক্ত এলাকায় তল্লাশি চালিয়ে দুটি ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগ দুটি খুলে গণনা করে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

অপরদিকে কক্সবাজারের সেন্টমার্টিনে সাগরে চোরাকারবারীদের ধাওয়া করে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার দিবাগত রাতে এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল জানান, বৃহস্পতিবার রাতে সেন্টামার্টিনের পূর্ব দিকের সাগরে অভিযান চালায় কোস্টগার্ড। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ইয়াবার চালান সাগরে ফেলে চোরাকারবারী দলটি মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় একটি বস্তায় পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমাণ ওই ইয়াবার চালানটি পাওয়া যায়। ইয়াবাগুলো সংশ্লিষ্ট দফতরে জমা দেয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮:৫০:৪৩   ২৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো
গুলির উৎস খুঁজতে গিয়ে মিলল অস্ত্রের কারখানা!
ফেনী শর্শদীর ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কৃত
চট্টগ্রামের নির্বাচনেও মাঠে ছিল না বিএনপি - তথ্যমন্ত্রী
সহিংসতা-সংঘর্ষ-ইভিএম ভাঙচুর: ২ কেন্দ্রের ভোট স্থগিত
অপহরণের ৫ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার, আটক বাবুর্চি
চট্টগ্রামে আওয়ামী লীগ প্রার্থীর স্ত্রীর ওপর বিএনপির হামলা
মধ্যরাতে বন্যহাতির তাণ্ডব, প্রাণ গেল ২ কিশোরের
বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না - তথ্যমন্ত্রী

আর্কাইভ