আধুনিক শিক্ষা নিশ্চিত করবে সরকার : শিক্ষামন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » আধুনিক শিক্ষা নিশ্চিত করবে সরকার : শিক্ষামন্ত্রী
মঙ্গলবার, ১ জানুয়ারী ২০১৯



---

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। মঙ্গলবার (১ জানুয়ারি) নতুন বছরের প্রথম দিনে রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে সকাল সাড়ে ৯ টায় ‘পাঠ্যপুস্তক উৎসব’ এর উদ্বোধন করে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‌‘বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের মাধ্যমে বাংলাদেশ বিশ্বে এক অনন্য নজির স্থাপন করেছে। আগামী দিনের বাংলাদেশকে এগিয়ে নিতে সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করাই হবে সরকারের কাজ।’

মন্ত্রী আরও বলেন, এখন বিশ্বমানের শিক্ষা অর্জন করতে হবে বলে তিনি মত প্রকাশ করেন। এরপর মন্ত্রী শিক্ষার্থীদের মাঝে গিয়ে বেলুন উড়িয়ে দেন। শিক্ষার্থীরাও উৎসাহ নিয়ে বই উঁচু করে নাড়াতে থাকে।

পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। এছাড়া আরও উপস্থিত ছিলেন কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, এনসিটিবি’র চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা, এনসিটিবি’র সদস্য (পাঠ্যপুস্তক)অধ্যাপক ড. রতন সিদ্দিকীসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, এবার সারাদেশে প্রাক প্রাথমিক থেকে নবম শ্রেণি পর্যন্ত (কারিগরি ও মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানসহ) মোট শিক্ষার্থীর সংখ্যা ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন। আগামীকাল ১ জানুয়ারি ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২ টি বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে । ২০১৮ খ্রিস্টাব্দ থেকে দেশের ৫ ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের বই বিতরণ করা হচ্ছে। এবার ৯৮ হাজার ১৪৪ জন শিক্ষার্থীর জন্য বিতরণ করা হবে ২ লাখ ৭৬ হাজার ৭৮৪ কপি বই।৭৫০ জন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর জন্য বিতরণ করা হবে ৫ হাজার ৮৫৭ কপি বই।

এর আগে গত ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৩:০৬:৫০   ১৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ