রূপগঞ্জে পুলিশের উপর ছাত্রলীগের হামলা ও অস্ত্র ছিনতাই’র ঘটনায় মামলা

প্রথম পাতা » আইন আদালত » রূপগঞ্জে পুলিশের উপর ছাত্রলীগের হামলা ও অস্ত্র ছিনতাই’র ঘটনায় মামলা
রবিবার, ২৭ জানুয়ারী ২০১৯



---

নিউজটুনারায়ণগঞ্জঃ রূপগঞ্জে একটি ছিনতাইয়ের মামলায় স্থানীয় এক ছাত্রলীগ নেতা ও তার সহযোগীকে আটকের ঘটনায় পুলিশের ওপর হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা হয়েছে।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতাসহ সাতজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ৭০জনকে আসামী করে মামলা দায়ের করেছে।

ঘটনার শিকার রূপগঞ্জ থানার ভুলতা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নাদিরুজ্জামান বাদি হয়ে রবিবার দুপুরে রূপগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রফিকুল ইসলাম এবং রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক দুজনই মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

গত শনিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের টেলাপাড়া এলাকায় পুলিশের এস আই নাদিরুজ্জামানের উপর হামলা ও তার অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। তবে রাতে পুলিশ অস্ত্র ছিনিয়ে নেয়ার বিষয়টি অ¯ী^কার করে ভুল বোঝাবুঝি বলে কৌশলে এড়িয়ে যায়।

ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে ভুল বোঝাবুঝির কারনে হাতাহাতি ও ধস্তাধস্তির সময় এসআই নাদিরুজ্জামানের পিস্তলটি খোয়া গেছে বলে পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়।

তবে ঘটনার তিন ঘণ্টা পর পুলিশের চাপে পড়ে ছিনিয়ে নেয়া অস্ত্রটি ফেরত দেয়া হলে তেলাবো এলাকার একটি ডোবা থেকে সেটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যায় উপজেলার বলাইখা এলাকার দম্পতি মাহমুদ হোসেন ও তার স্ত্রী মৌটুসী আমলাব এলাকা দিয়ে বাড়ি ফিরছিলেন।

তারা শিংলাব এলাকায় এলে একদল ছিনতাইকারী তাদেরকে আটক করে অস্ত্রের মুখে জিম্মি করে মৌটুসীর গলা থেকে একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পরে তারা স্বামী-স্ত্রী ভুলতা পুলিশ ফাঁড়িতে গিয়ে ছিনতাইয়ের বিষয়ে অভিযোগ দায়ের করেন।

তাদের অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে আটটার দিকে রূপগঞ্জ থানার ভুলতা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক(এসআই) নাদিরুজ্জামান, সহকারী উপ-পরিদর্শক(এএসআই) রাশেদ, এটিএসআই ফারুক ও কনস্টেবল কবির ঘটনাস্থলে গিয়ে সন্দেহভাজন হিসেবে এক যুবককে আটক করে।
এসময় ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হামজালা বাধা দেয়। পুলিশ ছাত্রলীগ নেতা হামজালাকে আটক করে টেনে হেঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলে ক্ষুদ্ধ হয়ে তার সাথের লোকজন এসআই নাদিরুজ্জামানের ওপর হামলা চালায়।

বাঁশ দিয়ে পিটিয়ে নাদিরুজ্জামানের মাথা ফাটিয়ে দেয়া হয় ও শরীরের বিভিন্ন স্থানে লাঠিপেটা করা হয়। এক পর্যায়ে নাদিরুজ্জামানের সাথে থাকা গুলিভর্তি পিস্তলটি ছিনিয়ে নেয়া হয়।

উপস্থিত পুলিশ সদস্যরা গুরুতর আহতাবস্থায় এসআই নাদিরুজ্জামানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এদিকে এসআই নাদিরুজ্জামানের ওপর হামলা ও মাথা ফাটিয়ে গুলি ভর্তি পিস্তল ছিনিয়ে নেয়ার ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)সহ ও থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থল ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে রাতেই তিনজনকে আটক করে।

পরে পুলিশ প্রশাসনের চাপের মুখে ছিনিয়ে নেয়া গুলি ভর্তি পিস্তলটি পরিত্যক্ত অবস্থায় ফেলে রেখে ফিরিয়ে দেয়া হয়।

তবে অভিযুক্ত ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হামজালার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর রফিকুল ইসলাম জানান, ধস্তাধস্তিকালে খোয়া যাওয়া গুলিভর্তি পুলিশের পিস্তলটি ঘটনাস্থলের পাশে কচুরিপানার ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল হক জানান, পুলিশের ওপর হামলা ও সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা হয়েছে। এই ঘটনায় তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন জানান, এসআইকে মারধরের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

অস্ত্রটি ধস্তাধস্তির সময় খোয়া গিয়েছিল নাকি এসআইকে মারধর করে ছিনিয়ে নেয়া হয়েছিল সেটিও তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে যার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯:৫২:৪৭   ৩৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ