রাইডুর দৃঢ়তায় ভারতের সংগ্রহ ২৫২

প্রথম পাতা » খেলাধুলা » রাইডুর দৃঢ়তায় ভারতের সংগ্রহ ২৫২
রবিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৯



---

হ্যামিল্টনে ৯২ রানে গুটিয়ে যাওয়ার স্মৃতিটা যেন তাড়া করছিল ওয়েলিংটনেও। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে শুরুতে একইভাবে ধরাশায়ী হয় ভারত। তবে শেষ পর্যন্ত আম্বাতি রাইডুর দৃঢ়তায় রক্ষা পায় দলটি। শেষ দিকে হার্দিক পান্ডের ঝড়ো ব্যাটিংয়ে ভারত এক বল বাকি থাকতেই অলআউট হয় ২৫২ রানে।

রবিবার টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। মাঠে নেমেই রোহিত (২) প্রথমে ফেরেন। তাঁকে বোল্ড করেন হেনরি। এরপর ফেরেন আরেক ওপেনার শিখর ধাওয়ান (৬)। বোল্টের বলে তিনি ক্যাচ দেন হেনরিকে। ১৭ রানে পড়ে তৃতীয় উইকেট। হেনরির বলে মিচেল সাঁটনারকে ক্যাচ দিয়ে ফেরেন শুভমান গিল (৭)। আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই ব্যর্থ হলেন তিনি।

হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফেরা মহেন্দ্র সিংহ ধোনি (১) ফেরেন সঙ্গে সঙ্গেই। বোল্টের বলে অফস্টাম্প ছিটকে যায় তাঁর। ১৮ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত। সেখান থেকে পঞ্চম উইকেটে অম্বাতি রাইডু ও বিজয় শঙ্করের ৯৮ রানের জুটিতে শুরুর চাপ কাটায় ভারত। রাইডু শেষ পর্যন্ত ১১৩ বল থেকে আটটি চার ও চারটি ছয়ের মারে করেন ৯০ রান।

রাইডুর সঙ্গে ভুল বোঝাবুঝিতে তার আগে রান আউট হলন ছয় নম্বরে নামা বিজয় শঙ্কর (৪৫)। সাতে নেমে ৪৫ বলে ৩৪ করলেন কেদার যাদব। ষষ্ঠ উইকেটে রাইডু-কেদার যোগ করেন ৭৪ রান।

এরপর ঝড় তুললেন হার্দিক পান্ডে। সাত নম্বরে নেমে ২২ বলে করেন ৪৫। যার মধ্যে পাঁচটি ছক্কা ও দু’টি চারের মার রয়েছে। হার্দিকের আক্রমণাত্মক ব্যাটিংই আড়াইশোর পথ গড়ে দেয়।

ভারত এখন সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে। তাই এটি ভারতের জয়ে শেষ করার মিশন। অপরদিকে সিরিজ হারের ব্যবধানটা ৩-২ করার লক্ষ্যে খেলছে কিউইরা।

বাংলাদেশ সময়: ১৪:০৬:২৮   ২১২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ