রাজীব কুমার পলাতক নন, জানালেন মুখ্যমন্ত্রী মমতা

প্রথম পাতা » আন্তর্জাতিক » রাজীব কুমার পলাতক নন, জানালেন মুখ্যমন্ত্রী মমতা
রবিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৯



---

চিটফান্ড কেলেঙ্কারিতে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরার সম্ভাবনা তৈরি হয়েছে বলে খবর। আর সেই খবর প্রকাশ্যে আসতেই নাকি তিনি উধাও। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত কয়েকদিন নাকি তাঁকে দেখা যায়নি। আর তা থেকেই জল্পনা শুরু হয়। তাঁকে গ্রেফতার করা হতে পারে, এমন খবরও আসে। তবে তিনি যে পলাতক নন, সেটা এবার জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার থেকে রাজীব কুমারকে নিয়ে নানা রকমের খবর ঘোরাফেরা করছিল সংবাদমাধ্যমে। এরপর রবিবার সকালেই মুখ্যমন্ত্রী ট্যুইট করে বলেন, ২৪ ঘণ্টাই কাজ করে চলেছেন রাজীব কুমার। সম্প্রতি তিনি একদিনের ছুটি নিয়েছিলেন। আর তাতেই মিথ্যা ছড়াতে শুরু করেছে।

পুলিশ কমিশনার রাজীব কুমারের প্রশংসাও করেন তিনি। বলেন, ‘বিশ্বের কয়েকজন সেরা অফিসারের মধ্যে রাজীব কুমার একজন। ওনার সততা ও সাহস নিয়ে কোনও প্রশ্ন হবে না।’

একইসঙ্গে এই ইস্যুতে বিজেপির ষড়যন্ত্রও দেখছেন মমতা। তিনি লিখেছেন, ‘বিজেপির ষড়যন্ত্রের টার্গেটে শুধু রাজনৈতিক দলই নেই। পুলিশ তথা বিভিন্ন সংস্থাকেও ধবংস করার চেষ্টা চলছে ,

’ইন্ডিয়া টুডে’-তে প্রকাশিত খবর অনুযায়ী, সারদা ও রোজভ্যালি চিটফান্ড কাণ্ড নিয়ে প্রশ্নের মুখে পড়তে চলেছেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সন্তোষজনক জবাব’ না পেলে তাঁকে গ্রেফতারও করা হতে পারে। চিটফান্ড কেলেঙ্কারীর মামলায় রাজ্যের পক্ষ থেকে যে বিশেষ তদন্তকারী দল বা সিট (স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম) গঠন করা হয়েছিল, রাজীব কুমার ছিলেন তা নেতৃত্বে। সেই তদন্ত চলাকালীন বহু গুরুত্বপূর্ণ নথি কীভাবে অদৃশ্য হয়ে গেল তা নিয়েও সিবিআই তাঁকে জেরা করতে পারে বলে জানা গিয়েছে।

১৯৮৯-এর ক্যাডারের আইপিএস অফিসার রাজীব কুমার গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ডাকা জরুরি বৈঠকে উপস্থিত না থাকার জন্য কমিশনের রোষের মুখে পড়েন। সূত্রের খবর, এরপর শুক্রবার তিনি অফিসে এসেছিলেন, তবে, তারপর বেরিয়ে যান খানিকক্ষণ বাদেই।

নামপ্রকাশে অনিচ্ছুক তাঁর অফিসের এক কর্মচারী সংবাদসংস্থা পিটিআই’কে বলেন, এই মুহূর্তে তাঁর অফিসে আসার সম্ভাবনা খুব কম। আপনারা সোমবার যোগাযোগ করুন। প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁকে শেষবার প্রকাশ্যে দেখা গিয়েছে কলকাতা বইমেলায়।

২০১৬ সালে তিনি সুরজিৎ কর পুরকায়স্থ’র জায়গায় কলকাতার পুলিশ কমিশনার হন।

বাংলাদেশ সময়: ১৪:২৭:০০   ২৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ