টিএসসিতে ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসব শুরু

প্রথম পাতা » ছবি গ্যালারী » টিএসসিতে ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসব শুরু
সোমবার, ১১ ফেব্রুয়ারী ২০১৯



---

বাংলা চলচ্চিত্রের সর্ববৃহৎ উৎসব ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৫’-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উৎসবটির উদ্বোধন করেন।

এ বছর উৎসবটির আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ-এর প্রধান সহযোগী হিসেবে রয়েছে বাংলালিংক। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিশিষ্ট চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ এথিক্স এ্যান্ড কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, ব্র্যান্ডস এ্যান্ড কম্যুনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ এবং হেড অফ ব্র্যান্ড, মার্কেটিং মো. কাশেদুল হক।

৫ দিন ব্যাপী এ উৎসবে মোট ১৬টি পূর্ণদৈর্ঘ্য ও ৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সেরা বাংলাদেশি চলচ্চিত্রকে প্রদান করা হবে ‘হীরালাল সেন পদক’। এবার মোট ৬টি চলচ্চিত্রকে ‘হীরালাল সেন পদকের’ জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এই ৬টি চলচ্চিত্র হলো - দেবী, কমলা রকেট, জন্মভূমি, পাঠশালা, সনাতন গল্প এবং মাটির প্রজার দেশে। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি এবারের উৎসবে থাকছে চলচ্চিত্র বিষয়ক একটি বিশেষ সেমিনার ও কালজয়ী বাংলা চলচ্চিত্রের পোস্টার প্রদর্শনী।

বাংলালিংক-এর চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলা ভাষার চলচ্চিত্র নির্মাতাদের নিঃসন্দেহে আন্তর্জাতিক মানসম্পন্ন চলচ্চিত্র নির্মাণের সক্ষমতা রয়েছে। এই উৎসবে দর্শকরা নির্মাতাদের চলচ্চিত্র নির্মাণের প্রকৃত দক্ষতা উপলব্ধি করার সুযোগ পেয়ে থাকেন।’

বাংলাদেশ সময়: ১২:৪৯:২৩   ১৫৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ