প্রধানমন্ত্রী দেশকে নতুন উচ্চতায় এগিয়ে নিয়ে যাচ্ছেন: পানিসম্পদ উপমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধানমন্ত্রী দেশকে নতুন উচ্চতায় এগিয়ে নিয়ে যাচ্ছেন: পানিসম্পদ উপমন্ত্রী
মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী ২০১৯



---

পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মুসলমান হিসেবে সারা বিশ্বে আজ নিজ নামে নন্দিত। সৎ ও যোগ্য প্রধানমন্ত্রী হিসেবে প্রতিষ্ঠিত। সততা ও বিশ্বাসের সঙ্গে তিনি বাংলাদেশকে নতুন উচ্চতায় এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শরীয়তপুরের নড়িয়ার পণ্ডিতসার গ্রামের চিশতীনগরে আজ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) এক আন্তর্জাতিক সুফি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘হযরত খাজা মুঈনুদ্দিন চিশতী উপমহাদেশে ইসলাম ও মানবতার শ্রেষ্ঠ দূত’— শিরোনামে এ সেমিনারে দেশ-বিদেশের খ্যাতিমান বক্তারা আলোচনা করেন।

চিশতীনগরের সাজ্জাদানশীন হযরত শাহজাদা সুফী সৈয়দ গোলাম মোনয়েম হোসাইনী (মা.যি.আ) সভাপতিত্বে পবিত্র কোরআন পাঠ দিয়ে সেমিনার শুরু হয়।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের উদ্যোক্তা ও আয়োজক পীরজাদা প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন। এরপর বিষয়ের উপর প্রথম বক্তব্য রাখেন ভারতের পাটনার খানকাহ মোনয়েমিয়ার সাজ্জাদানশীন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বক্তা ড. আল্লামা সাইয়্যেদ শামীমুদ্দীন আহমাদ। তিনি তার বক্তব্যে মানুষে মানুষে ভালোবাসার বন্ধন তৈরিতে হযরত খাজা মুঈনুদ্দিন চিশতীর আদর্শ বিশ্ব শান্তির জন্য অপরিহায বলে সকলকে তা পালনের আহ্বান জানান।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের আরবি বিভাগের অনুষ্ঠান পরিচালক ড. মাওলানা মু. এনামুল হক আল আজহারী, দিল্লির জা’মেয়া মিলিয়া ইসলামিয়ার গবেষক সাইয়্যেদ আতিফ হুসাইন কাজমী, টাঙ্গাইলের সরকারি এমএম কলেজের অধ্যাপক ড. মোঃ আসরারুল হক চিশতী এবং এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির অধ্যাপক ড. ইফতেখার আনম।

বক্তরা তাদের বক্তৃতায় হযরত খাজা গরীবে নেওয়াজের আদর্শ ও শ্রেষ্ঠত্বের পটভূমিতে বর্তমানে তাসাউফের অবস্থান সম্পর্কে আলোচনা করেন। মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে বক্তাদের তথ্যসমৃদ্ধ আলোচনা উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দ গোলাম মোদাসসের, ডা. সৈয়দ গোলাম মোগনী মাওলা ও সৈয়দ গোলাম মুঈনুদ্দীন হেলাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান সাবেদুর সিকদার, অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মোঃ আমিনুল ইসলাম ও শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন। প্রায় চার হাজার দর্শক-শ্রোতার উপস্থিতিতে গ্রাম বাংলার জনপ্রিয় অনুষ্ঠান কাওয়ালী পরিবেশনের মধ্য দিয়ে দিনব্যাপী এই অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫:৩২:৪৭   ২৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ