মিঠুন-সাইফে বাংলাদেশের সংগ্রহ ২৩২

প্রথম পাতা » খেলাধুলা » মিঠুন-সাইফে বাংলাদেশের সংগ্রহ ২৩২
বুধবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৯



---

দ্রুত উইকেট পতনের পর মোহাম্মদ মিঠুন ও সাইফ উদ্দিনের দৃঢ়তায় ২৩২ রান করেছে বাংলাদেশ। নেপিয়ারে টস জিতে শুরুতে ব্যাট করে ৭ বল বাকি থাকতেই অলআউট হয় মাশরাফি বাহিনী।

শুরুতে ব্যাট হাতে নেমে মাত্র ১৩৫ রান তুলতেই সাজঘরে ফিরে যান বাংলাদেশের টপ অর্ডারের সাত ব্যাটসম্যান। সেখান থেকে দলকে টেনে তোলে মিঠুন-সাইফ ‍জুটি। তারা দুজন ৮৪ রানের দারুণ একটি জুটি গড়ে দলের সংগ্রহ দুইশ পার করতে সক্ষম হন। দলীয় ২১৫ রানে মিঠুন ফিরে গেলে শেষ পর্যন্ত ২৩২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

ইনিংসের দ্বিতীয় ওভারে ট্রেন্ট বোল্টের বলে কট বিহাইন্ড হয়ে দলীয় ৫ রানে আউট হন ওপেনার তামিম ইকবাল। আরেক ওপেনার লিটন দাস ব্যক্তিগত ১ রানে ম্যাট হেনরি বলে বোল্ড হন। স্কোর বোর্ডে দলীয় রান তখন ১৯।

তৃতীয় উইকেট জুটিতে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। তবে সেই চেষ্টাও ব্যর্থ হয়। দলীয় ৪২ রানে বোল্টের বলে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক। আস্থার সঙ্গে ব্যাট করতে থাকা সৌম্য সরকারও ক্রিজে টিকতে পারেননি। ২২ বলে ৩০ রান করে সাজ ঘরে ফেরত যান তিনিও। স্কোর বোর্ডে রান সেই ৪২। দলকে বিপদে ফেলে ফিরে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৯ বলে ১৩ রান করে দলীয় ৭১ রানে ফিরে যান তিনি।

এরপর রান আউটে কাটা পড়ে সাব্বির রহমান। দলীয় ৯৪ রানে ব্যক্তিগত ১৩ রান করে ফিরে যান তিনি। দলীয় ১৩১ রানে ২৭ বলে ২৬ রান করে সপ্তম ব্যাটসম্যান আউট হন মেহেদি হাসান মিরাজ। এরপর জুটি বাঁধেন মিঠুন ও সাইফ। সবচেয়ে সফল এই জুটি ভাঙে দলীয় ২১৫ রানে। এ সময় ৪১ রান করে আউট হন সাইফ। পরে দলীয় ২২৯ রানে আউট হন মিঠুন। সবশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মুস্তাফিজ।

কিউই বোলারদের মধ্যে মিচেল সাঁটনার ও ট্রেন্ট বোল্ট তিনটি করে এবং লুকি ফার্গুসন ও ম্যাট হেনরি দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১১:৫৩:৫০   ২৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ