বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার সুযোগকে সবার কাছে পৌঁছে দেওয়া হচ্ছে - স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার সুযোগকে সবার কাছে পৌঁছে দেওয়া হচ্ছে - স্পীকার
বুধবার, ৬ মার্চ ২০১৯



---

ঢাকা ৬ মার্চ, ২০১৯(নিউজটুনারায়ণগঞ্জ) : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী,এমপি বলেছেন, শিক্ষা জীবন হচ্ছে জ্ঞান অর্জন ও নিজেকে গড়ে তোলার সর্বশ্রেষ্ঠ সময়। শিক্ষা অর্জনই সফলতার সিড়িঁ। তিনি বলেন, বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার সুযোগকে সবার কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।
আজ বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মূল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ওয়ার্ল্ড ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী,এমপি।

স্পীকার বলেন, তরুণ শিক্ষিত প্রজন্মই সমাজ পরিবর্তনের দূত। তারাই ভবিষ্যতের বিশ্বকে গড়ে তুলবে। তীব্র প্রতিযোগিতামূলক এ যুগে নিজেকে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলে ইতিবাচক বিশ্ব গড়ায় অংশ নিতে হবে। এ শিক্ষার্থীরাই আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দিবে বলেও জানান তিনি।
তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তির সাথে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে স্পীকার বলেন, শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে সময়ের সর্বোচ্চ ব্যবহার করে সুযোগকে কাজে লাগাতে হবে। এ সময় বিশ্ব চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুতি নিতে তিনি শিক্ষার্থীদের আহ্বান জানিয়ে বলেন, পরিবর্তিত সমাজ ও বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে বিশেষায়িত জ্ঞান অর্জন করতে হবে।
---

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে এগিয়ে নিতে যুগান্তকারী ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। বছরের শুরুতে বিনামূল্যে বই বিতরণ,দরিদ্র অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি,প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল থেকে অনুদান প্রদান, প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।
অনুষ্ঠানে বেসরকারী বিশ্ববিদ্যালয় এসোসিয়েশনের সভাপতি শেখ কবীর হোসেন,শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসেন,বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ড. মেসবাহউদ্দিন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত, বিশিষ্ট কলামিষ্ট ড. সৈয়দ আবুল মকসুদ এবং গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরী। ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান প্রফেসর ড. মুশফিক মান্নান চৌধুরী।
পরে স্পীকার ড শিরীন শারমিন চৌধুরী ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মূল ক্যাম্পাস এর শুভ উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৬:১৪:০৮   ২১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ