ময়মনসিংহে সিএনজি চালক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

প্রথম পাতা » ছবি গ্যালারী » ময়মনসিংহে সিএনজি চালক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড
রবিবার, ১০ মার্চ ২০১৯



---

ময়মনসিংহের ভালুকায় শফিকুল ইসলাম (৩৫) নামে এক সিএনজি চালককে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে ময়মনসিংহের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ইকবাল হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ত্রিশাল উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে জিয়াউল হাসান (২৫), ভালুকা উপজেলার ছোটকাশর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন (২৪) ও গাজীপুরের শ্রীপুর থানার গলদা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে সুরুজ মিয়া (২৫)। এদের মধ্যে জিয়াউল ও ইসমাইল কারাগারে এবং সুরুজ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ১২ মার্চ বিকেলে যাত্রীবেশে ভালুকা উপজেলার কাঁচিনা বাজারের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামের সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নেন তিন যাত্রী। এরপর উপজেলার জামিদিয়া মাস্টারবাড়ি এলাকার বিলাইজুড়া খালে নিয়ে রাতে তাকে দড়ি দিয়ে বেঁধে কুপিয়ে ও শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে সিএনজি নিয়ে পালিয়ে যায় ওই তিন যাত্রী। পরদিন স্থানীয়রা শফিকুল ইসলামের মরদেহ খালের পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজন ও পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে। এ ঘটনার পরদিন ১৩ মার্চ শফিকুলের বাবা আবুল হোসেন বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ভালুকা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

এরপর পুলিশ অন্য একটি মামলায় ইসমাইল হোসেনকে গ্রেফতার করলে সিএনজি চালক শফিকুল হত্যার রহস্য বেরিয়ে আসে এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন ইসমাইল। এরপর পুলিশ জিয়াউল হাসানকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে তিনিও হত্যার ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এরপর পুলিশ গ্রেফতারকৃত দুইজন ও পলাতক একজনকে আসামি করে চার্জশিট দাখিল করে। আদালত দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে আজ এই রায় দেন।

রাষ্ট্রপক্ষে এবিএম নুরুজ্জামান খোকন এবং আসামিপক্ষে বিশ্বনাথ পাল মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ২০:২৬:৩১   ১৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ