উৎকোচ নিয়ে ইবি কর্মকর্তা বরখাস্ত

প্রথম পাতা » খুলনা » উৎকোচ নিয়ে ইবি কর্মকর্তা বরখাস্ত
বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯



---

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের শাখা কর্মকর্তা মোক্তার হোসেনকে উৎকোচ গ্রহণের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারু উর রশিদ আসকারী অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেন।

বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন। একইসঙ্গে ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (মাস্টার্স) শিক্ষার্থী নেয়ামুল কবির মাস্টার্সের নম্বরপত্র উত্তোলন করতে গেলে তার কাছ থেকে মোক্তার হোসেন ৫০০ টাকা উৎকোচ গ্রহণ করেন। ওই শিক্ষার্থী উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করলে তৎক্ষণাত তিনি তাকে সাময়িক বরখাস্ত করেন।

বিষয়টি তদন্তের জন্য ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মেহের আলীকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রক্টর সহযোগী অধ্যাপক আনিছুর রহমান ও কমিটির সদস্য সচিব পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সহকারী রেজিস্ট্রার আহসানুল হক। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, সকল রকমের দুর্নীতির বিরুদ্ধে আমি আগেই জিরো টলারেন্স ঘোঘণা করেছি। আমি বিশ্ববিদ্যালয়কে অচিরেই দুর্নীতিমুক্ত ঘোষণা করব।

বাংলাদেশ সময়: ১১:৩০:৪২   ২২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা: আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা
মাগুরায় হাজার বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ৩
সাতক্ষীরায় সীমান্তে ১৪৮টি আংটিসহ একজন আটক
খুলনায় হত‌্যা মামলায় একজনের ফাঁসির আদেশ
খুলনা-মংলা ব্রডগেজ লাইনের ৭৫ ভাগ কাজ সম্পন্ন
যশোর মণিরামপুরে যুবককে কুপিয়ে হত্যা
নড়াইলে সাংসদের স্ত্রীর বিরুদ্ধে মামলা
ভারতে পাচারকালে ২২ বাংলাদেশি উদ্ধার, গ্রেফতার ১
সাড়ে ৩ কোটি টাকা আত্মসাত করায় কর কর্মকর্তা চাকরিচ্যুত
সরকারি সম্পত্তি সুষ্ঠু নজরদারিতে ভূমি ডাটা ব্যাংক ব্যবহার করা হবে- ভূমিমন্ত্রী

আর্কাইভ