বিশ্বকাপ ইতিহাসে এটিই বাংলাদেশের সেরা দল

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপ ইতিহাসে এটিই বাংলাদেশের সেরা দল
বুধবার, ২০ মার্চ ২০১৯



---

দরজায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্টের দ্বাদশ আসর। এর আগে প্রতি দেশের নির্বাচকেরাই প্রায় চূড়ান্ত করে ফেলেছেন বিশ্বকাপের দল। ব্যতিক্রম নয় বাংলাদেশও। ডিপিএল ও আয়ারল্যান্ড সফর বাকি রইলেও নিউজিল্যান্ড সফরের পারফরম্যান্স আমলে নিয়েই দল দাঁড় করিয়ে ফেলেছেন তারা।

জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের দাবি, ইতিহাসের সেরা দল নিয়েই এবার বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

মঙ্গলবার গণমাধ্যমকে তিনি বলেন, অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে এটিই বাংলাদেশের সেরা দল। আগের যেকোনো আসরের চেয়ে এবারের বিশ্বকাপে যাবে টাইগারদের শক্তিশালী দল। বিশ্ব আসর সামনে রেখে এমনই দল প্রস্তুত করে রেখেছি আমরা।

হাবিবুল বাশার বলেন, আপনার আগের বিশ্বকাপগুলো দেখেন, সেই তুলনায় সেরা দল নিয়েই যাচ্ছি আমরা। এত অভিজ্ঞ, তত পারফরমার আগের কোনো আসরে আমাদের ছিল না। একটা সেটআপ তো মাথায় আছেই। এ দলের কম্বিনেশন দারুণ। বহুদিন ধরে তারা একসঙ্গে খেলছে।

ক্রিকেট দুনিয়ার অন্যান্য দলের মতোই বিশ্বকাপকে বিশেষভাবে নেয় বাংলাদেশও। বিশেষ দৃষ্টি থাকে বিশ্বমঞ্চে। বাশার জানালেন, প্রতি চার বছর পর আসে বিশ্বকাপ। অন্যদের মতো এটি আমাদের কাছে বিশেষ উপলক্ষ।

এ কারণেই বিশ্বকাপ দল বাছাইয়ের ক্ষেত্রে একটু বেশি বাছবিচার। নানা বিষয়ে খেয়াল রাখতে হয়। তিনি বলেন, অন্য সিরিজ-টুর্নামেন্টের চেয়ে বিশ্বকাপ দল নির্বাচন একটু আলাদা হয়। সব সিরিজই গুরুত্বপূর্ণ। প্রতিটির জন্য স্কোয়াড করতে অনেক চিন্তাভাবনা করতে হয়। তবে বিশ্বকাপ সবসময়ই স্পেশাল। এর দল বেছে নিতে বিশেষ গুরুত্ব দিতে হয়।

বিশ্বকাপের দল করা যে মোটেই সহজ কাজ নয়, যেন সেটিই বলতে চাইলেন বাশার। তবে সবশেষে উল্লেখ করেছেন, ইংল্যান্ড বিশ্বকাপে সেরা দল নিয়েই যাবে বাংলাদেশ। এ কারণে একটু বেশি চিন্তা করে একটা সেটআপ তৈরি করেছি। একটু সময় নেয়া হয়েছে। নিঃসন্দেহে এ বছর আমরা সেরা দল নিয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১১:৫৪:৩৩   ২১২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ