পশ্চিমবঙ্গে বুধবার মোদী-মমতার কথার লড়াই

প্রথম পাতা » আন্তর্জাতিক » পশ্চিমবঙ্গে বুধবার মোদী-মমতার কথার লড়াই
মঙ্গলবার, ২ এপ্রিল ২০১৯



---

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গে প্রথম দফা নির্বাচনী প্রচারে আসবেন বুধবার। সেদিনেই তাঁর নির্বাচনী প্রচার শুরু করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মোদী এদিন প্রথম সভা করবেন শিলিগুড়িতে। আর মমতা এদিন নির্বাচনী প্রচারণা শুরুর জন্য স্থান হিসেবে বেছে নিয়েছেন কোচবিহারকে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর, মোদীর সভা শেষ হলেই যাতে মমতার সভা শুরু হয় সেভাবে প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। কারণ, মোদী যা বলবেন রাজ্যের মাটিতে প্রকাশ্যেই তার যথাযথ জবাব দেয়ার পরিকল্পনা মমতার।

লোকসভার প্রথম দফা ভোট আগামী ১১ এপ্রিল। নির্বাচনকে সামনে রেখে আগে পরিকল্পনা ছিল মমতা তাঁর প্রচার-সফর শুরু করবেন ৪ এপ্রিল। কিন্তু মোদীর সফর-সূচি চূড়ান্ত হওয়ার পর তৃণমূল নেত্রী তাঁর সফরও একদিন এগিয়ে নেন।

গত কয়েক দিন ধরে মমতা প্রকাশ্য বিতর্কের আহ্বান জানাচ্ছেন মোদীকে। তিনি বলেছেন, যে কোনও মঞ্চ বা টিভি চ্যানেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি বিতর্কে বসতে তিনি রাজি। যদি মমতার সঙ্গে মোদী সরাসরি বসতে না চান, তাহলে অন্য কোনও বিরোধী নেতার সঙ্গে এই বিতর্কের ব্যবস্থা করা যেতে পারে বলেও তৃণমূল নেত্রীর প্রস্তাব।

এর আগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মালদহে প্রচারে এসে মোদী ও মমতাকে একই বন্ধনীতে রেখে আক্রমণ করেছেন। তিনি বলেছেন, দেশের জন্য মোদী এবং রাজ্যের জন্য মমতা— কেউই কিছু করেননি। তাঁরা শুধু বড় বড় ভাষণ দেন। মমতা অবশ্য এখনও পর্যন্ত রাহুলের বক্তব্যের কোনও জবাব দেননি। বরং বলেছেন ‘ও ছোট ছেলে, কী আর বলব!’

বাংলাদেশ সময়: ১৩:৩৬:৩৩   ২২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ