শ্রীপুরে উগ্রবাদী সংগঠনের অর্থদাতাসহ গ্রেফতার দুই

প্রথম পাতা » গাজীপুর » শ্রীপুরে উগ্রবাদী সংগঠনের অর্থদাতাসহ গ্রেফতার দুই
বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯



---

গাজীপুরের শ্রীপুরে নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠন হিজবুত তাহরীরের ‘‘থিংক ট্যাঙ্ক’’ ও অর্থদাতাকে গ্রেফতার করেছে র‌্যাব-১। মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের সাটিয়াবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করণের ২৩টি জেহাদী বই, নোটবুক, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- সিরাজগঞ্জ জেলার বহুলী গ্রামের মো: সুরুজ্জামান শেখের পুত্র হামিদ সিরাজী (৩৩) ও ঢাকার ধানমন্ডি থানার ৭নং রোডের ৩১/১ বাসার মৃত আবু হেনা ফজলে এলাহীর পুত্র ওসামা ফজলে এলাহী (২৯)।

উগ্রবাদীদের বিরুদ্ধে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল জলিল বাদী হয়ে বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর থানায় মামলা করেন। র‌্যাব-১ সূত্রে জানা যায়, কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে শ্রীপুর উপজেলার সাটিয়াবাড়ী গ্রামে হামিদ সিরাজীর ভাড়াটিয়া বাড়ীতে অভিযান চালিয়ে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তার সহযোগী ওসামা ফজলে এলাহীর বিষয়ে তথ্য দেয়।

পরে তাকে সাথে নিয়ে চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানা এলাকার কুঞ্জছায়া গ্রামের একটি বাড়িতে অভিযান চালিয়ে ওসামা ফজলে এলাহীকেও আটক করা হয়। তারা উগ্রবাদী সংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।

গ্রেফতারকৃত উগ্রবাদীদের স্বীকারোক্তিতে জানা যায়, তারা ‘‘হিজবুত তাহরী বাংলাদেশ’’ এর সক্রিয় সদস্য এবং ওসামা ফজলে এলাহী ওই সংগঠনের অন্যতম ‘‘থিংক ট্যাঙ্ক’’ ও “অর্থদাতা”। ফেইসবুক আইডি ব্যবহার করে ওসামা ফজলে এলাহী যুক্তরাজ্য ভিত্তিক দাওয়াতী সংগঠন আইইআরএ-এর অনুসরণে ‘মিশন ধাওয়া বাংলাদেশ’ নামক ফেইসবুক পেইজ খুলে উক্ত পেইজের এ্যাডমিন হিসেবে আন্তর্জাতিক উগ্রবাদী মতাদর্শের সমর্থনে বিভিন্ন পোস্ট করতো।

বাংলাদেশ সময়: ২৩:৪৮:৪৯   ২৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গাজীপুর’র আরও খবর


উৎপাদনশীলতা দ্বিগুণ করতে আরো উন্নত জাতের ধান উদ্ভাবন করতে হবে - কৃষিমন্ত্রী
রাজধানীর আরব আমিরাত ভিসা সেন্টারে এসি বিস্ফোরণ, নিহত ১
কালিয়াকৈরে আগুনে পুড়ে নিহত চার, অর্ধ শতাধিক ঘর পুড়ে ছাই
মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ২৬ মার্চ - মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
গাজীপুরে অজ্ঞান পার্টির ৪ সদস্য ও ৩ ছিনতাইকারী আটক
কালিয়াকৈরে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহযোগিতার আশ্বাস দিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কায় এসআই নিহত
গাজীপুরের কালিয়াকৈরে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ১
কালিয়াকৈরে ভুয়া র‌্যাব সদস্যসহ আটক ২
বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আর্কাইভ