দেশে মানসম্পন্ন ডাক্তার-নার্সের অভাব - পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশে মানসম্পন্ন ডাক্তার-নার্সের অভাব - পররাষ্ট্রমন্ত্রী
শনিবার, ১৮ মে ২০১৯



---

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে মানসম্পন্ন ডাক্তার ও নার্সের অভাব রয়েছে। দক্ষ মেডিকেল টেকনোলজিস্টেরও অভাব রয়েছে। এদেশে টেকনিক্যাল কাজের জন্য লোক পাওয়া যায় না।

শনিবার দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনসার ক্যাম্প ব্যারাকের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের স্বাস্থ্যসেবার সমস্যা দীর্ঘদিনের। মন্ত্রী হওয়ার আগে থেকে এ নিয়ে কাজ করছি। এজন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এত কাজ হচ্ছে। এ হাসপাতাল ৫০০ বেড থেকে ৯০০ বেডে উন্নীত করা হয়েছে। ওসমানী হাসপাতালে ২ হাজার ৪০০ রোগী সেবা নেন। পাশাপাশি আউটডোরে প্রতিদিন ৪ হাজারের মতো রোগী সেবা নিচ্ছেন।

আব্দুল মোমেন বলেন, এই সেবা চালিয়ে যাওয়ার মতো পর্যাপ্ত ডাক্তার যেমন নেই, নেই যন্ত্রপাতিও। শুধু ওসমানী হাসপাতালের ওপর জোর দিলে নানা সমস্যা হয়। এজন্য সিলেটে ২৫০ শয্যার সদর হাসপাতালের কাজ চলছে। তবে একটি মহল এটি দীর্ঘায়িত করতে চাচ্ছে।

তিনি আরও বলেন, দেশে আনসার বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী। এ বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন থেকে উল্লেখ্যযোগ্য অবদান রাখছেন। ঠিক তেমনিভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা রক্ষা, সরকারি সম্পদ রক্ষণাবেক্ষণ ও শৃঙ্খলা রক্ষার মাধ্যমে হাসপাতালের ভাবমূর্তি উজ্জল করছে। এ সময় তিনি হাসপাতালে আগুন নেভানোর কাজে আনসার কমান্ডার নাসির উদ্দিনের সাহসীকতাপূর্ণ কাজের প্রশংসা করেন।

এর আগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এমআরআই ও সিটিস্ক্যান উইংয়ের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। ফিতা কেটে আনসার ক্যাম্প ব্যারাকে প্রবেশ করেন তিনি। এ সময় আনসার কমান্ডার নাসির উদ্দিনের নেতৃত্বে আনসার সদস্যরা তাকে গার্ড অব অনার দেন। ফলক উন্মোচনের মাধ্যমে আনসার ক্যাম্প ব্যারাকের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান। পরে মন্ত্রী হাসপাতালের পরিচালনা বোর্ডের বৈঠকে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২:০৪:২৭   ১৭৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ