ড. এম এ ওয়াজেদ মিয়া বিশ্বের বুকে বাংলাদেশকে উজ্জ্বল করেছেন - স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ড. এম এ ওয়াজেদ মিয়া বিশ্বের বুকে বাংলাদেশকে উজ্জ্বল করেছেন - স্পীকার
সোমবার, ২০ মে ২০১৯



---

ঢাকা, ২০ মে ২০১৯ নিউজটুনারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, যে জাতি গুণিজনদের সম্মান জানায়,সেই জাতি বিশ্বের বুকে মাথা উচু করে দাড়ায়। প্রজন্ম থেকে প্রজন্ম ড. ওয়াজেদ মিয়ার নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। বিজ্ঞান চর্চায় তাঁর অবদান ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। তিনি বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে ওয়াজেদ মিয়ার জীবন থেকে শিক্ষা নেওয়ার আহবান জানান। ড. এম এ ওয়াজেদ মিয়া বিশ্বের বুকে বাংলাদেশকে উজ্জ্বল করেছেন বলেও তিনি উল্লেখ করেন।
তিনি বলেন,ড. এম এ ওয়াজেদ মিয়া তাঁর মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশের মানুষের জন্য যে কাজ করে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। সৎ কর্ম ও বিজ্ঞানমনস্ক চিন্তার মধ্যদিয়ে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল।
তিনি আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে সাধনা সংসদ আয়োজিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তেব্য এসব কথা বলেন।
---

স্পীকার বলেন, যুগে যুগে পৃথিবীতে এমন কিছু মানুষের আবির্ভাব ঘটে, যাঁরা নিজেদের চেয়ে দেশ ও জাতির কল্যাণের কথা অধিক গুরুত্বের সাথে চিন্তা করেন, মানবতার কল্যাণে নিবেদিত হন। তেমনই একজন মহান ব্যক্তি বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া। একজন মেধাবী মানুষকে স্মরণ করতে শুধু সভা সেমিনার নয়, বিজ্ঞান মেলা এবং গবেষণা বাড়াতে হবে—তাঁর দ্যুতি ছড়িয়ে দিতে হবে।
তিনি বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়ার চরিত্র মাধূর্য ও বিজ্ঞানমনস্ক চিন্তা-চেতনা ভবিষ্যৎ প্রজন্মের কাছে প্রেরণার চিরন্তন উৎস হিসেবে বেঁচে থাকবে। আগামী প্রজন্ম তাঁর আদর্শের পথরেখা অনুসরণ করে বিজ্ঞানমনস্ক জাতি গঠনে অনুপ্রাণিত হবে।
শিল্প মন্ত্রণালয় সম্পির্কত স্থায়ী কমিটির সভাপতি ও সাধনা সংসদের উপদেষ্টা আমির হোসেন আমু এমপি’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি।
প্রধান আলোচক ছিলেন, সাধনা সংসদের প্রতিষ্ঠাতা মহাসচিব অ্যাডভোকেট দেলওয়ার হোসেন ভূইয়া।
উল্লেখ্য এম এ ওয়াজেদ মিয়া সাধনা সংসদের প্রতিষ্ঠাতা উপদেষ্টা ছিলেন।

পরে স্পীকার ইফতার মাহফিলে অংশ নেন। ইফতারে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯:৪৮:১৫   ১৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ