সিলেটে ওয়েলফুড ও মধুবনকে জরিমানা

প্রথম পাতা » আইন আদালত » সিলেটে ওয়েলফুড ও মধুবনকে জরিমানা
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯



---

সিলেট বিভাগীয় কার্যালয় ও জেলা প্রশাসনের উদ্যোগে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। বুধবার পৃথক অভিযান পরিচালনা করে ওয়েলফুড ও মধুবনসহ কয়েকটি প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার দুপুর ১২টায় শহরতলীর খাদিমপাড়া ও বিসিক শিল্প এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী অভিযান চালান। এ সময় লাইসেন্স না থাকায় মেসার্স লুৎফা ব্রিক ফিল্ডকে আড়াই লাখ টাকা ও বিভিন্ন অপরাধে মেসার্স নিশিতা ফুডসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরীর এ অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতরের সহকারী কেমিস্ট সানোয়ার হোসেন, বিএসটিআই কর্মকর্তা রফিকুল হাসান রিপন, মহানগর পুলিশের এসআই আব্দুল গাফফার ও হুমায়ুন রশীদ।

এছাড়া পৃথক আরেকটি অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার। নগরের গোটাটিকরের বিসিক শিল্প নগরীতে ওয়েলফুডের কারখানায় মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির অভিযোগে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার জানান, নোংরা পরিবেশে খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ সেমাই সংরক্ষণ ও হাইকোর্ট ঘোষিত মানহীন একটি পণ্য পাওয়ায় ওয়েলফুডকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে প্রায় চারশ কেজি সেমাই পুড়িয়ে ফেলা হয়।

এদিকে সিলেট বিভাগীয় কার্যালয় কর্তৃক ভোক্তা অধিকারবিরোধী কার্য প্রতিরোধ ও হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২টি পণ্য বাজার থেকে অপসারণের লক্ষ্যে তদারকিমূলক অভিযান চালানো হয়। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পরিচালিত অভিযানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্টো) মোহাম্মদ ফয়েজ উল্যাহ। উপস্থিত ছিলেন ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের ইন্সপেক্টর (নিরস্ত্র) কাজী মাহমফুজ হাসান চৌধুরী, এসআই শরিফুল ইসলাম ও বিনিদ কুমার চন্দ্র।

বাংলাদেশ সময়: ১০:৫১:০০   ১৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ